akhil giri on avijit ganguly

ব্যুরো নিউজ, ২৭ এপ্রিল: ফের বেলাগাম তৃণমূল নেতা অখিল গিরি। তবে এই প্রথম নয়, এর আগেও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্বন্ধে বেফাস মন্তব্য করে বিতর্কে জড়ান রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি। রাষ্ট্রপতি চেহারা, গায়ের রং নিয়ে মন্তব করেন তিনি। আর এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওঠে আদিবাসী সমাজ। এমনকি মন্ত্রীর পদত্যাগের দাবিও তোলেন তারা। আর তাতেই যথেষ্ট মুখ পোড়ে তৃণমূলের। কিন্তু এবার কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি তথা বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বেলাগাম মন্তব্য করায় ফের বিতর্কে জড়িয়েছেন মন্ত্রী অখিল গিরি।

‘পুলিশের অপদার্থতা’ নিয়ে বিস্ফোরক মন্তব্য তৃণমূল নেতা সৌগত রায়ের

বৃহস্পতিবার তমলুকের এক সমাবেশে যোগ দেন অখিল গিরি। তৃণমূলের শিক্ষক সংগঠনের সেই সমাবেশে শুভেন্দুকে নিশানা করে মন্তব্য করেন তিনি। আর সেই প্রসঙ্গ টেনেই অভিজিৎ গঙ্গোপাধ্যায় সম্পর্ক দেফাস মন্তব্য করেন অখিল গিরি। তিনি বলেন, তমলুকের একটি সভায় শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়কে রোহিঙ্গা বলেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী নাকি রোহিঙ্গা। তাহলে আমিও বলছি, অভিজিৎ গাঙ্গুলি কি হিজড়া? উনি তো হিজড়াদের মতো কাজ করছেন।

প্রসঙ্গত, মলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বলেন, আপনারা খোঁজ নিন ওনার নাগরিকত্ব কোথাকার, উনি কোথাকার নাগরিক’। আর সেই প্রসঙ্গ তুলেই অভিজিৎ গঙ্গোপাধ্যায় সম্পর্কে এমন মন্তব্য করেন তিনি। শুধু এটুকুই নয়। এদিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েও এই বিষয়ে সুর চড়ান মন্ত্রী অখিল গিরি। তিনি বলেন, আমাদের মুখ্যমন্ত্রীকে ওঁরা রোহিঙ্গা বলেছে। ওঁরা ভাষা সংযত করুক, তাহলে আমরাও ভাষা সংযত করব। অর্থাৎ যা থেকে স্পষ্ট ধারণা করা যায় যে, একজন জন প্রতিনিধির সম্পর্কে ‘হিজড়া’ বলে মন্তব্য করার পরেও তিনি কোনও ভাবেই তার নিজের কর্ম কাণ্ডের জন্য অনুতপ্ত নন।

আর তার এই মন্তব্য নিয়ে শোরগোল পরে যায়  রাজনৈতিক মহলে। এই মন্তব্যের মাধ্যমে শুধু তমলুকের বিজেপি প্রার্থীকেই নয়, রূপান্তরকামী বা সমলিঙ্গের মানুষদেরও অপমান করেছেন অখিল গিরি এমনটাই মনে করছেন অনেকে। এদিকে বারবার এমন অশালীন মন্তব্যের পরেও কেন রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে কোনও শক্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে না? সেই প্রশ্নও উঠছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর