Abhijit Gangopadhy

ব্যুরো নিউজ, ৭ ফেব্রুয়ারি: নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক কড়া পর্যবেক্ষণ নিতে দেখা গিয়েছিল অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। অভিযুক্ত দুর্নীতিকারীদেরও কড়া ভাষায়  সমালোচনা করেন তিনি। বরাবরই শাসক দলের তীব্র বিরোধিতা করতে দেখা গিয়েছিল তাকে। একেবারে স্পষ্ট ভাষায় তোপ দেগেছিলেন শাসকদলের প্রভাবশালীদের বিরুদ্ধে। অন্যায়কে মুখের ওপর অন্যায় বলে চিহ্নিত করে ছিলেন তিনি। এমনকি পুরসভায় নিয়োগ দুর্নীতি থেকে শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলায় বরাবরই বঞ্চিতদের পক্ষেই রায় দিয়েছেন। পাশাপাশি কড়া ভাষায় সমালোচনা করেছেন দুর্নীতিকারীদের।

বিপদ বাড়ছে শাহজাহানের! সিবিআই-এর সঙ্গে হাজির ইডি কর্তারাও

চলতি বছরের অগাস্ট মাসেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অবসর গ্রহণের দিন। কিন্তু তিনি তার আগেই কলকাতা হাইকোর্টের বিচারপতি পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। আর তার এই মন্তব্যই জন্ম দিয়েছিল নতুন জল্পনার। তার এই অবসরের কথা সামনে আসতেই রাজনৈতিক মহলে গুঞ্জন শোনা যায়, তিনি হয়তো এবার কোনও রাজনৈতিক দলে যোগ দিতে চলেছেন।

কিন্তু অবসর গ্রহণের আগেই তার আগাম অবসর গ্রহনের বিষয়টি সামনে আসতেই তুঙ্গে ওঠে চর্চা। তিনি যে রাজনৈতির মঞ্চে যোগ দিতে চলেছেন, তার আভাস আগেই মিলেছিল। কিন্তু কেন বিজেপিতেই যোগ?

Advertisement of Hill 2 Ocean

এ বিষয়ে তিনি স্পষ্ট জানিয়েছিলেন, শাসক দলের একাধিক দুর্নীতি সামনে এসেছে। তৃণমূলই তাকে রাজনীতিতে আসার অনুপ্রেরণা জুগিয়েছে। বিচারপতিদের অপমান, গালিগালাজ করা হয়েছে। বিজেপিই তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে। বিজেপি সর্ব ভারতীয় পার্টি। তাই বিজেপিতে যোগ দিচ্ছি বলেও জানান। আগামী ৭ মার্চ বিজেপিতে যোগ দিচ্ছি বলে স্পষ্ট জানান অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে কোথাকার প্রার্থী হয়ে তিনি লোকসভা লড়বেন সে বিষয়ে তিনি জানান, তা এখনও ঠিক হয়নি। তা বিজেপিই ঠিক করবে আমি প্রার্থী হব কি না। তবে মনে করা হচ্ছে দক্ষিণে ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী হতে পারেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এরপর  আজ সকালে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সল্টলেকের বিজেপি পার্টি অফিসে নিয়ে যেতে তাঁর বাড়িতে আসেন বিজেপি নেত্রী তথা বিধায়ক অগ্নিমিত্রা পল। হাতে ফুলের তোড়া নিয়ে উপস্থিত হন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে। পাশাপাশি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে আনতে তার বাড়িতে  যান বিজেপি নেতা সজল ঘোষও। আজ বাড়ি থেকে বেরনোর সময় অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, একটা সর্বভারতীয় দলে যোগ দিতে যাচ্ছি, খুব ভাল লাগছে।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের উপস্থিতিতেই বিজেপি দলে যোগ দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাকে স্বাগত জানিয়ে শুভেন্দু অধিকারী বলেন, পশ্চিমবঙ্গের রাজনীতিতে এরকম একজন মানুষের খুব দরকার ছিল। আর তাকে দলে পেয়ে খুবি উচ্ছ্বসিত তারা।

এদিন ভারতীয় জনতা পার্টির পতাকা হাতে তুলে নেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন,  নতুন জগতে পা দিলাম। আমি দলের একজন শৃঙ্খলাবদ্ধ সৈনিক হিসেবে কাজ করতে চাই। যে দায়িত্ব আমাকে দল দেবে, আমি তা পালন করতে প্রতিজ্ঞাবদ্ধ। তিনি এও বলেন,  একজন বাঙালি হিসেবে অত্যন্ত কষ্ট পাই যখন দেখি বাংলা ক্রমশ পিছিয়ে পড়ছে। তার জন্য একটা লড়াই শুরু করতে হবে। আগামী দিনেই দেখতে পাবেন আমি আমার দায়িত্ব পালন করি কি না।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর