Aadhaar card canceled in Matua inhabited area

ব্যুরো নিউজ,১৯ ফেব্রুয়ারি: রবিবার সিউরি সফরে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে করা সভা থেকে তিনি ঘোষণা করেন, রাজ্যের বহু এলাকায় আধার কার্ড বাতিল করা হচ্ছে। তিনি বলেন, “যাঁদের যাঁদের আধার কার্ড বাতিল হচ্ছে, তাঁরা সত্বর আমাদের জানান। আমরা এর বিকল্প ব্যবস্থা কী নেওয়া যায় সেটা দেখবো”।

আজ শীর্ষ আদালতে সন্দেশখালি মামলার শুনানি

সর্বপ্রথম, আধার কার্ড বাতিলের বিষয়টি বর্ধমানে প্রথম প্রকাশ্যে আসে। সেখানে কিছু মানুষের বাড়িতে আধার বাতিলের চিঠি আসে। যার ফলে আতঙ্ক ছড়ায় সেখানকার অধিবাসীদের মধ্যে। এমনকি শুধু বর্ধমান থেকেই নয়। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আধার বাতিলের অভিযোগ উঠতে থাকে।

জেলাশাসকদের নিয়ে জরুরি বৈঠকে রাজ্যের মুখ্য সচিব

জানা গিয়েছে, এই বিষয়ে আলোচনা করতেই আজ বিকেল ৫ টা নাগাদ রাজ্যের মুখ্য সচিব বিপি গোপালিকা জেলাশাসকদের সাথে একটি ভার্চুয়াল বৈঠক করবেন।

Aadhaar card cancellation

সূত্রের খবর, এই বৈঠকে হাজির থাকতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। জানা গিয়েছে, কোন কোন জায়গায় আধার কার্ড বাতিল হয়েছে, ও মোট কত জনের আধার কার্ড বাতিল হয়েছে, সেই সমস্ত বিষয়েই বিস্তারিত তথ্য নেবে নবান্ন। তার ভিত্তিতেই তৈরি করা হবে একটি রিপোর্ট। শ্রমিকদের ১০০ দিনের কাজের টাকা দিতে চলেছে রাজ্য। যাঁদের আধার কার্ড বাতিল হবে, তাঁদের যাতে সরকারি প্রকল্পের সুবিধা পেতে কোন অসুবিধা না হয় তা নিয়েও আলোচনা করা হবে এই বৈঠকে।

Advertisement of Hill 2 Ocean

উল্লেখ্য, একাধিক সরকারি প্রকল্পের টাকা পাওয়ার ক্ষেত্রে ব্যাঙ্কে KYC হিসেবে আধার লিঙ্ক করতে হয়। সেক্ষেত্রে যদি আধার বাতিল হয়, তবে সমস্যায় পড়বেন ভুক্তভোগীরা। উল্লেখ্য, ১ মার্চ থেকে বাংলার ১০০ দিনের শ্রমিকদের কাজের টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সেই টাকা সরাসরি তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পড়বে। কিন্তু আধার কার্ড লিঙ্ক না থাকলে, তাঁরা সমস্যায় পড়বেন। তাই যত দ্রুত সম্ভব রাজ্য এই সমস্যার সমাধান করতে আগ্রহী। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর