A SIMI militant arrested

ব্যুরো নিউজ, ২৬ ফেব্রুয়ারি: অবশেষে গ্রেফতার এক সিমি জঙ্গি। দীর্ঘদিন ধরেই গাঢাকা দিয়ে ছিল সেই জঙ্গি। অনেক কায়দা- কৌশলের পর শেষে দিল্লী পুলিশের হাতে ধরা পড়ল এই জঙ্গি।

সন্দেশখালি কাণ্ড: গ্রেফতার অজিত মাইতি

দিল্লী পুলিশ সূত্রে খবর, এই সিমি জঙ্গির নাম হানিফ। কলেজে পড়তেই হানিফ যোগ দেয় এই জঙ্গি সংগঠনে। কমবয়সীদের এই জঙ্গি সংগঠনে যোগ দেওয়ানোর ক্ষেত্রে বিশেষ ভূমিকা ছিল হানিফের। দেশদ্রোহী, বিরধিতামূলক একাধিক প্রতিবেদন লিখে তা প্যাবলিশ করে অন্যদের এই সংগঠনের প্রতি দৃষ্টি আকর্ষণ করতো এই জঙ্গি।

Advertisement of Hill 2 Ocean

বিগত ২২ বছর ধরে হানিফকে বাগে আনার চেষ্টা করলেও কোনওভাবেই তার নাগাল পায়নি দিল্লী পুলিশ। অবশেষে ময়দানে নেমে তার বিরুদ্ধে তথ্য সংগ্রহের কাজ শুরু করলে জানা যায়, সিমি গোষ্ঠীর একধিক বৈঠকে যোগ দেয় হানিফ। এমনকি উর্দুর শিক্ষক হিসাবে সে একটি স্কুলে কাজও করে। এই সব তথ্য পাওয়ায় হানিফকে ধরতে সুবিধা হয় পুলিশের। এরপরই হানিফকে ধরতে প্যাল করে পুলিশ। অবশেষে পুলিশের জালে সিমি জঙ্গির অন্যতম মূল পাণ্ডা হানিফ।

২০০১ সালেই তার বিরুদ্ধে দেশদ্রোহীতার মামলা ওঠে। জানা যায়, হানিফ ইসলামিক মুভমেন্ট নামের একটি ম্যাগাজিন চালায়। মুসলিম যুবককে জেহাদি কার্যকলাপে যুক্ত করার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। বিগত ২২ বছর ধরে ফেরার ছিল এই জঙ্গি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর