managing-anger-for-better-life

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর :কথায় কথায় রেগে যাওয়া অনেকের স্বভাব। বদমেজাজি বললেও কম বলা হবে। এই ধরনের মানুষেরা প্রায়শই অকারণে রেগে যান এবং চেঁচামেচি করে ফেলেন। রাগ উঠলে অনেকেই নিজেদের নিয়ন্ত্রণ হারান, যার ফলে তারা এমন কিছু পরিস্থিতির মুখোমুখি হন, যা নিয়ে তারা পরে অনুতাপ করেন।

সঙ্কট কাটিয়ে অনেকটাই সুস্থ হয়েছেন মনোজ মিত্র

শান্তির পথে এক পদক্ষেপ

সুগারের সঙ্গেও বন্ধুত্ব সম্ভব! যদি রোজ খান আলু

রাগের পিছনে কোনও নির্দিষ্ট কারণ না থাকলেও, সাধারণত আমাদের কিছু পছন্দ না হলে বা মনক্ষুণ্ণ হলে তা রাগে পরিণত হয়। ভয়, লজ্জা, বিরক্তি এবং অভিমানের মতো অনুভূতিও রাগের মূল কারণ। দীর্ঘ সময় ধরে মানসিক চাপ ও অবসাদও রাগ সৃষ্টি করতে পারে। কিছু মানসিক অসুখ যেমন বাইপোলার ডিজঅর্ডারও এই সমস্যার পেছনে থাকতে পারে।

কানপুরে ক্রিকেটের মাঝে ঘটে গেল অপ্রীতিকর ঘটনাঃবাংলাদেশের সুপার ফ্যান আক্রান্ত

যখন আপনি কথায় কথায় বিরক্ত হন, সারাক্ষণ নেতিবাচক চিন্তা করতে থাকেন, তখন দেখা যায় যে আপনার রাগের প্রবণতা বাড়ছে। রাগের কারণে উচ্চ রক্তচাপ, বুকের ধড়ফড় এবং অন্যান্য শারীরিক অসুবিধার সম্মুখীন হতে হয়। এই প্রবণতা আপনার কাছের মানুষদের কাছ থেকেও আপনাকে দূরে ঠেলে দিতে পারে।

এখনই সাবধান হওয়া প্রয়োজন। কথা বলার আগে একবার ভাবুন, এবং কোনও সমস্যার ক্ষেত্রে রাগ না করে সমাধানের চেষ্টা করুন। অতিরিক্ত রাগ হলে প্রাণায়াম বা যোগ ব্যায়াম করতে পারেন, যা আপনাকে মানসিক শান্তি দেবে। যদি সমস্যা বাড়তেই থাকে, তবে কাউন্সিলরের সাহায্য নেওয়াও এক বিকল্প হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর