kanpur-test-day-one-summary

ব্যুরো নিউজ ২৭ সেপ্টেম্বর: কানপুরে ভারত-বাংলাদেশের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটি ছিল বৃষ্টির কারণে অশান্ত। শুক্রবার সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি এবং মাঠের ভেজা অবস্থার কারণে টস এবং খেলা শুরু হতে দেরি হয়। মাঠে প্রায় সারা দিন কভার ছিল, ফলে খেলার সময় খুব কমই পাওয়া যায়। প্রথম দিন মাত্র ৩৫ ওভার খেলা হয়েছে।সেদিন বোলারদের মধ্যে আকাশ দীপ দুর্দান্ত শুরু করেন। তিনি ২টি উইকেট তুলে নেন, যা বাংলাদেশের ব্যাটিংয়ের ওপর চাপ সৃষ্টি করে। দ্বিতীয় সেশনে রবিচন্দ্রন অশ্বিন একটি উইকেট দখল করেন। তবে জসপ্রীত বুমরা উইকেট না পেলেও তিনি তাঁর বোলিংয়ে ধারাবাহিকতা ধরে রেখেছেন।

সঙ্কট কাটিয়ে অনেকটাই সুস্থ হয়েছেন মনোজ মিত্র

বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ

খেলা চলাকালীন দেখা যায়, বৃষ্টির জন্য দ্বিতীয় সেশন শুরু হওয়ার কিছু সময় পরই আলোর কারণে খেলা থমকে যায়। দুপুর ২.১০ নাগাদ ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয় এবং পরে তা বাড়তে থাকে। শেষ পর্যন্ত খেলা শেষ হয়ে যায় অন্ধকার পরিবেশের কারণে।রোহিত শর্মা যখন টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালেন, তখন বিশেষজ্ঞদের মতে এটি একটি ভুল সিদ্ধান্ত হতে পারে। কানপুরের পিচ সাধারণত ব্যাটিং সহায়ক, তাই ভারত প্রথমে ব্যাটিং করলে ভালো রান তুলতে পারত। এদিন খেলা শেষ হওয়ার পরে আলোচনা শুরু হয়েছে যে, রোহিত কি এই সিদ্ধান্তে ভারতকে সিরিজ থেকে ফুল পয়েন্ট হারানোর পথে নিয়ে যাচ্ছেন। যদিও এখনই এ বিষয়ে নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয়, কারণ টেস্টের চারটি দিন এখনও বাকি রয়েছে।দিনের শেষে বাংলাদেশের রান ছিল ৪০, যেখানে মোমিনুল হক অপরাজিত রয়েছেন ৪০ রানে এবং মুশফিকুর রহিম ৬ রানে। বাংলাদেশ কিছুটা ধৈর্য ধরে ব্যাটিং করেছে, যা তাদের জন্য ইতিবাচক।

বাংলাদেশে হিন্দুদের উপর অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদঃকানপুরে বিশ্ব হিন্দু পরিষদের কর্মসূচি

তবে, যদি পরের দিনগুলোতেও বৃষ্টি এবং খারাপ আবহাওয়া চলতে থাকে, তাহলে ম্যাচটি ড্র হতে পারে। সেক্ষেত্রে ভারত সিরিজ থেকে অর্ধেক পয়েন্ট পাবে, যা তাদের জন্য দুশ্চিন্তার বিষয়। আগামী নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের কথা মাথায় রেখে ভারতকে ফুল পয়েন্ট প্রয়োজন।এইভাবে, কানপুর টেস্টের প্রথম দিনটি একদিকে যেমন মাঠে চলছিল, তেমনই আবহাওয়ার কারণে তা ব্যাহত হয়। পরের দিনগুলোতে ক্রিকেট প্রেমীদের আশা, খেলা চালু থাকবে এবং তারা দারুণ এক টেস্ট ম্যাচের সাক্ষী হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর