hc-concerns-threat-culture-medical-colleges

ব্যুরো নিউজ,২৭ সেপ্টেম্বর:কলকাতা হাইকোর্ট রাজ্যের বিভিন্ন সরকারি মেডিক্যাল কলেজে চলমান থ্রেট কালচার নিয়ে গুরুতর উদ্বেগ প্রকাশ করেছে। জনস্বার্থ মামলার শুনানির সময়, প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম মন্তব্য করেন, “একটি অভিযোগেরও সত্যতা থাকলে তা অত্যন্ত গুরুতর।” রাজ্য সরকারের হলফনামা তলব করা হয়েছে, যা পরবর্তী শুনানিতে (২১শে নভেম্বর)প্রকাশিত হবে।

নদী বাঁধ ভেঙে জলপ্রবাহ, উদ্ধারকার্যে নামল এনডিআরএফ

৬০ শতাংশ মহিলা চিকিৎসক দুর্ব্যবহারের শিকার হচ্ছেন

মামলাটিতে থ্রেট কালচার ছাড়াও প্রশ্নপত্র বিক্রি, ডাক্তারদের নিরাপত্তা এবং অন্যান্য গুরুতর বিষয় নিয়ে আলোচনা হয়েছে। একাধিক চিকিৎসক তাদের অভিজ্ঞতা শেয়ার করেছেন, যা সত্যিই উদ্বেগজনক। এক মহিলা চিকিৎসক অভিযোগ করেছেন যে, তার বাবা তাকে নিরাপত্তার জন্য সঙ্গে ছুরি রাখতে বলেছেন। অন্য একজন মহিলা চিকিৎসক স্প্রে সঙ্গে রাখার দাবি করেছেন নিরাপত্তার স্বার্থে। আদালত এই ধরনের দাবিতে বিস্ময় প্রকাশ করেছে, যা চিকিৎসকদের কর্মক্ষেত্রের নিরাপত্তার প্রশ্নকে তুলে ধরে।অন্যদিকে, অভিযোগ উঠেছে যে ৬০ শতাংশ মহিলা চিকিৎসক কোনও না কোনওভাবে দুর্ব্যবহারের শিকার হচ্ছেন। পুজোর সময়েও জুনিয়র ডাক্তাররা আন্দোলনের পথে অটল রয়েছেন। তারা নতুন করে আন্দোলনের রূপরেখা তৈরি করতে চান এবং শুক্রবার একটি গণকনভেনশনের ডাক দিয়েছেন।এসএসকেএম হাসপাতালের অডিটোরিয়ামে এই গণকনভেনশন অনুষ্ঠিত হবে। স্থান নির্বাচন নিয়ে আগে কিছু বিভ্রান্তি ছিল, কিন্তু অবশেষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে হাসপাতালের আউটডোরেই এই কনভেনশন হবে।

বন্যার ফলে সবজি ও ফুলের দাম হুহু করে বাড়ছে

জুনিয়র ডাক্তারদের উদ্দেশ্য হচ্ছে, আগামী দিনে আন্দোলনের ধারাকে কোথায় নিয়ে যাওয়া যায়, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া। কারণ, এখনও পর্যন্ত ধর্ষণ ও খুনের ঘটনায় ন্যায় বিচার মেলেনি। তাদের কথায়, “জাস্টিস পুরো মেলেনি।” আন্দোলনের ময়দান ছাড়তে রাজি নন জুনিয়র ডাক্তাররা।সএখন সকলের নজর এই গণকনভেনশনের দিকে, যেখানে আগামী দিনের পরিকল্পনা ও আন্দোলনের রূপরেখা তৈরি হবে।

[slug: kolkata-hc-concerns-threat-culture-medical-colleges

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর