bengal-dengue-floods-concerns

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর :নিম্নচাপের কারণে বাংলা এখন বৃষ্টিতে ভাসছে। একাধিক জেলা প্লাবিত হওয়ার সঙ্গে সঙ্গে জলবাহিত রোগের প্রকোপ বাড়ছে। বিশেষত, ডেঙ্গি সংক্রমণের পরিস্থিতি উদ্বেগজনক হয়ে উঠেছে। ধূপগুড়ি অঞ্চলে নতুন করে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে। সম্প্রতি তিনজন নতুন রোগী ধূপগুড়ি হাসপাতালে ভর্তি হয়েছেন, যা স্বাস্থ্য দফতরের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

পুজোর জন্য বিদ্যুতের বিশেষ ব্যবস্থা নিলেন বিদ্যুৎমন্ত্রী

ডেঙ্গির আক্রান্তের সংখ্যা বাড়ছে

আইএসএলে প্রথম জয় মহমেডানের

পুজোর মুখে এই পরিস্থিতি স্বাস্থ্য দফতরের জন্য একটি বড় চ্যালেঞ্জ হিসেবে দেখা দিচ্ছে। ধূপগুড়ি ব্লকের নিরঞ্জন পাঠ, মল্লিকপাড়া এবং ডাউকিমারি এলাকায় বেশ কিছু লোক ডেঙ্গির উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। রক্ত পরীক্ষা করার পর তাদের মধ্যে ডেঙ্গির উপস্থিতি ধরা পড়েছে। যদিও চিকিৎসাধীন অবস্থায় তারা সকলেই সুস্থ আছেন বলে জানাচ্ছেন চিকিৎসকরা।

নিরঞ্জন পাঠ এলাকার জবা রায়, পশ্চিম মল্লিক পাড়ার গৌতম রায় এবং ডাউকিমারির নন্দখালি পাড়ার জীবন সরকার এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন। অসমর্থিত সূত্র অনুযায়ী, ধূপগুড়ি পুর এলাকায় আক্রান্তের সংখ্যা প্রায় ৩০ জনেরও বেশি হতে পারে। পুজোর সময়ে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ায় স্বাস্থ্য দফতর এবং পুরকর্তৃপক্ষের মধ্যে উদ্বেগ বেড়েছে।

দুর্গাপুজোয় সুখবর:বাংলায় এলো বাংলাদেশের ইলিশ

জবা রায়ের স্বামী বিশ্বজিৎ রায় বলেন, ‘গত সাতদিন ধরে জ্বর হয়েছে। তিনদিন আগে রক্ত পরীক্ষা করানোর পর জানানো হয় ডেঙ্গি হয়েছে। আমাদের পাড়ায় অনেকেই জ্বরে আক্রান্ত। তাদেরও পরীক্ষা হলে হয়তো ডেঙ্গি ধরা পড়বে’।

ধূপগুড়ি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক প্রণয় দাস জানান, বর্তমানে তিনজন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তবে তারা সকলেই সুস্থ আছেন। এই অবস্থায় স্বাস্থ্য দফতরের নজর খুবই জরুরি, যাতে ডেঙ্গির সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর