weight-loss-diet-health-tips

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর :ওজন কমানোর জন্য ডায়েট খুবই গুরুত্বপূর্ণ। শরীরচর্চা এবং খাদ্যাভ্যাসের দিকে নজর না দিলে মেদ ঝরানো সম্ভব নয়। পুজো আসতে চলেছে, এবং শপিংয়ের পাশাপাশি ওজন কমানোর দিকে সকলের নজর পড়েছে। এই কারণে অনেকেই ভাত-রুটি খাওয়া বাদ দিয়ে দিয়েছেন এবং কম কার্বোহাইড্রেট নেওয়ার চেষ্টা করছেন। কিন্তু একেবারে ভাত-রুটি ত্যাগ করা বিপদজনক হতে পারে। শরীরে এনার্জির ঘাটতি সৃষ্টি হলে বারবার খিদে অনুভব হতে পারে।

পুজোর জন্য বিদ্যুতের বিশেষ ব্যবস্থা নিলেন বিদ্যুৎমন্ত্রী

কি খাবেন এনার্জি পেতে?

পুজোর আগে ত্বকের জেল্লা ফেরান গ্রিন টি দিয়ে

সঠিক খাদ্যাভ্যাস মেনে চলার জন্য এখন হাতে কিছুটা কম সময় রয়েছে। কিন্তু দেহে এনার্জির ঘাটতি পূরণ করতে কার্বস মুক্ত খাবারের উপর ভরসা করতে পারেন। ওজন কমানোর জন্য লিন প্রোটিন বেছে নিন। চিকেনের ব্রেস্ট পিসে ফ্যাট নেই এবং এটি দেহের প্রোটিনের প্রয়োজন মেটাতে সাহায্য করে, পাশাপাশি পেটও ভরায়।

প্রতি দিন ২-১টি ডিম খান, যেহেতু ডিম প্রোটিন, ভিটামিন এবং মিনারেলে সমৃদ্ধ। কোলেস্টেরলের সমস্যা থাকলে ডিমের সাদা অংশ খাওয়াই ভালো। ভাত না খেলেও আপনি মাছ খেতে পারেন—পুকুরের মাছ বা সামুদ্রিক মাছ, দুটি-ই স্বাস্থ্যকর। মাছ দেহের জন্য প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে এবং রোগের ঝুঁকি কমায়।

পুজোর আগে ফিটনেস পেতে চান? তাহলে আপনার শরীরের বন্ধু করুন বজ্রাসনকে 

‘নো কার্বস’ ডায়েটে অবশ্যই শাকসবজি রাখতে হবে। মরশুমি শাকসবজি যেমন লাউ, পটল, এবং ব্রকোলি স্বাস্থ্যকর। তবে, কন্দজাতীয় সবজি যেমন আলু, কচু ইত্যাদি এড়িয়ে চলাই ভালো।

দিনের খাদ্য তালিকায় আমন্ড, আখরোট, চিয়া সিড, এবং ফ্ল্যাক্স সিডের মতো বাদাম ও বীজ অন্তর্ভুক্ত করুন। এই খাবারগুলি পুষ্টিতে ভরপুর এবং রোগের ঝুঁকি কমায়। সুতরাং, সঠিক ডায়েট মেনে চলুন এবং স্বাস্থ্যকর খাদ্য গ্রহণ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর