chakrarel-issues-urban-communication

ব্যুরো নিউজ, ২৫ সেপ্টেম্বর :প্রায় ৪৪ কিলোমিটার দীর্ঘ চক্ররেল কলকাতার সঙ্গে শহরতলির যোগাযোগের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। এই রেললাইন উত্তর ও দক্ষিণ কলকাতার বিভিন্ন অংশের মধ্যে যাতায়াত সহজ করে, কিন্তু দীর্ঘদিন ধরে বেআইনি দখলদারি ও অবৈধ বসতি গড়ার কারণে এর পরিষেবা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে।

গভীর রাতে কোথায় ছিল সন্দীপ ঘোষ? খুনের জাল খুলতে চলছে তদন্ত

চক্ররেলের যোগাযোগ বিপর্যয়

সম্প্রতি, প্রবল বর্ষণের ফলে কলকাতা স্টেশন, বি বা দী বাগ এবং বাগবাজার এলাকায় চক্ররেলের রেললাইন প্লাবিত হয়ে যায়। অভিযোগ, সংলগ্ন এলাকার নিকাশি ব্যবস্থার অব্যবস্থাপনার কারণে রেললাইন প্রায় দেড় ফুট জলের নিচে চলে যায়। এই নিকাশির সমস্যা শুধু রেললাইনকেই নয়, বরং পরিবহন পরিষেবাকেও ব্যাহত করছে।

তৃণমূলের অবরোধের জেরে জঙ্গিপুরে কিশোরের মৃত্যু ; সাড়া দেয়নি পুরপ্রধান

বালিগঞ্জ, ঢাকুরিয়া, টালিগঞ্জ, নিউ আলিপুর এবং বি বা দী বাগের আশেপাশের এলাকায় বেআইনি দখলদারি বেড়ে যাওয়ায় সেখানে বাসিন্দাদের অনেকেই রেললাইনকে জামাকাপড় শুকানোর জায়গা হিসেবে ব্যবহার করছেন। এর ফলে নিকাশি জল, আবর্জনা, প্লাস্টিক এবং অন্যান্য পদার্থ জমে রেললাইনের সিগন্যালিং ব্যবস্থার যন্ত্রপাতির উপর প্রভাব ফেলছে, যা সম্পূর্ণ সিস্টেমের কার্যকারিতাকে ক্ষতিগ্রস্ত করছে।

বাংলাদেশের ক্রিকেটার শাকিব আল হাসানের দেশে ফিরে আসছেন ?

বর্ষাকালে নজরদারির কাজ করতে গিয়ে রেল কর্তৃপক্ষ বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। রেলের দাবি, তারা নিয়মিত প্রচার চালাচ্ছেন এবং মাঝে মধ্যে উচ্ছেদ অভিযানও পরিচালনা করছেন। কিন্তু আইনশৃঙ্খলাজনিত সমস্যা হওয়ায় সব ক্ষেত্রেই দখলদারদের সরানো সম্ভব হচ্ছে না।

ফের হাসির খোরাক বাংলাদেশ টিম! একটি বল পাকড়াও করতে ছুটলেন ৫ জন ক্রিকেটার

স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে দখলদারিদের সরাতে চেষ্টা চলছে, কিন্তু ঢাকুরিয়া, টালিগঞ্জ এবং নিউ আলিপুরে পরিস্থিতি সবচেয়ে খারাপ। এই দখলদারির ফলে যাত্রী পরিষেবায় ব্যাঘাত ঘটছে এবং দুর্ঘটনার সম্ভাবনাও বেড়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর