justice-for-rg-kar-doctors-protest

ব্যুরো নিউজ,২১ সেপ্টেম্বর:আন্দোলনরত ডাক্তাররা শনিবার থেকে জরুরি পরিষেবায় ফিরে আসার ঘোষণা করেছেন। এর আগে শুক্রবার, স্বাস্থ্যভবন থেকে সিবিআইয়ের আঞ্চলিক হেড কোয়ার্টার সিজিও কমপ্লেক্স পর্যন্ত একটি বিশাল র‍্যালি হয়। তাদের মূল দাবি ছিল, ‘নির্যাতিতা তরুণীর বিচার চাই।’জুনিয়র ডাক্তারদের এই আন্দোলন ‘জাস্টিস ফর আরজি কর’ স্লোগানে ৪২ কিমি দীর্ঘ মিছিল হয়। এরপর তারা সিজিও কমপ্লেক্সের সামনে জড়ো হয়ে ধর্না প্রত্যাহার করেন। তবে ডাক্তাররা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, রাজ্য সরকারের নিরাপত্তা নিয়ে আশ্বাস পূরণ না হওয়া পর্যন্ত আংশিক কর্মবিরতি চলবে। তারা হুঁশিয়ারি দিয়েছেন, যতদিন পর্যন্ত প্রকৃত দোষীরা ধরা না পড়ে, ততদিন আন্দোলন চলতে থাকবে।

নারীর নিরাপত্তায় প্রশ্ন: নরেন্দ্রপুরে প্রকাশ্যে মহিলা আইনজীবী শ্লীলতাহানির ঘটনা

গর্জন শুনছেন?

এই আন্দোলনের মুখ হয়ে উঠেছেন কিঞ্জল নন্দ, যিনি চিকিৎসকের পাশাপাশি একজন অভিনেতা। তিনি তার ফেসবুক পেজে আন্দোলনের ঝলক শেয়ার করে লেখেন, ‘গর্জন শুনছেন? দুর্নীতির বিরুদ্ধে মনুষ্যত্বের আওয়াজ… আমরা বিচার চাই।’নাগরিক সমাজও এই প্রতিবাদে পিছনে নেই। আবার একটি মশাল মিছিল হয়, যেখানে উপস্থিত ছিলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী ও উষসী চক্রবর্তী। সুদীপ্তা বলেন, ‘এভাবে প্রতিবাদ আমরা আগে দেখিনি। আমার মা বলেন, তার জীবনে এমন দৃশ্য দেখেননি। এখন আমার মেয়ে মিছিলে হাঁটছে। আমরা অনেকদিন ধরে গা-বাঁচিয়ে চলেছি, কিন্তু আজ সবাই জেগে উঠেছে। আর কেউ ঘুমোবে না।’

আরজি কর কাণ্ড: বিচার ও প্রতিবাদের স্লোগানে গর্জে উঠল বাংলা

বাম চিন্তাধারায় বেড়ে ওঠা শ্যামল চক্রবর্তীর কন্যা বলেন, ‘আমরা জীবনের কমফর্ট জোন থেকে বেরিয়ে রাজপথে এসেছি। আমরা অভয়ার বিচারের দিকে নজর রেখেছি এবং ফের পথে নামব। আজকের আন্দোলন প্রথম পর্যায়ের শেষ, দ্বিতীয় পর্যায় শুরু হবে। কোনও গণ্ডগোল হলে দ্বিতীয় পর্যায়ে আরও বড় আন্দোলন হবে।’এই আন্দোলন শহরের রাজপথে এক নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে, এবং সবার মধ্যে একত্রিত হওয়ার এক নতুন মানসিকতা তৈরি হচ্ছে। আরজি করের নৃশংস ঘটনায় বিচার পাওয়ার দাবি নিয়ে কলকাতার মানুষ যেন একত্রিত হয়ে উঠেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর