nipah-virus-man-dies

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর :ভারতে নিপা ভাইরাসে দ্বিতীয় মৃত্যুর ঘটনা ঘটেছে, যা দেশবাসীর মধ্যে উদ্বেগের সৃষ্টি করেছে। পুণের দ্য ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজি রবিবার নিশ্চিত করেছে যে, কেরলের মল্লপুরমে ২৪ বছর বয়সি এক যুবক নিপা ভাইরাসের সংক্রমণে মৃত্যুবরণ করেছেন। এই যুবকের মৃত্যু ঘটে গত ৯ সেপ্টেম্বর, এবং তাঁর শরীরে এনকেফালাইটিসের উপসর্গ ছিল। পরে তাঁর দেহের নমুনা পরীক্ষার জন্য পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে পাঠানো হয়, যেখানে নিপা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত করা হয়। কোঝিকোড় মেডিক্যাল কলেজ হাসপাতালেও নমুনার পজিটিভ ফল আসে।

বালুরঘাট মাতৃসদন হাসপাতালে আগুন, আতঙ্কের সৃষ্টি

নিপা ভাইরাসে মৃত্যু

নিঃসঙ্গ সমুদ্রে অজানা ভাগ্য: ৪৯ মৎস্যজীবীর খোঁজে পরিবারে শোকের মাতম

এর আগে গত জুলাই মাসে মল্লপুরম জেলার ১৪ বছর বয়সি এক নাবালকের মৃত্যু ঘটে, যার শরীরেও নিপা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বিনা জর্জ জানিয়েছেন, সংক্রমণ মোকাবিলায় ১৬টি বিশেষ কমিটি গঠন করা হয়েছে যা প্রটোকল অনুসরণ করে কাজ করবে। গত বছরেও এই সময় নিপা ভাইরাসের কারণে ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হয়েছিল, এবং মৃত্যুর হার নিয়ে উদ্বেগ ছিল আইসিএমআরের।কেরলে নিপা আতঙ্কে গতবার কোথাও কোথাও স্কুলও ছুটি দেওয়া হয়েছিল।

সিবিআইয়ের নজরে কলকাতার পুলিশ কমিশনার:আরজি করে ধর্ষণ খুন কাণ্ডে নতুন মোড়

এ বছর কেরলে নিপা ভাইরাসের কারণে এটি দ্বিতীয় মৃত্যু। যুবকের সংস্পর্শে আসা ১৫০ জনকে চিহ্নিত করা হয়েছে এবং তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে। এই পরিস্থিতিতে রাজ্য সরকার ও স্বাস্থ্য কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা গ্রহণ করছে যাতে সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর