yuvraj-singh-best-captain-sourav-ganguly

ব্যুরো নিউজ,১৩ সেপ্টেম্বর:২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালে এক দিনের বিশ্বকাপ জিতে ভারতীয় ক্রিকেটে ইতিহাস রচনা করেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। যুবরাজ সিংহ এই দুই বিশ্বকাপ জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন । সম্প্রতি তিনি তার সেরা অধিনায়ক হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে বেছে নিয়েছেন।

বুকের ব্যথা ছাড়াই হার্ট অ্যাটাক? ঘুমন্ত অবস্থায় অভিনেতার মৃত্যুতে সতর্কতা

সৌরভই সেরা অধিনায়ক

এক সাক্ষাৎকারে যুবরাজকে তিন জন প্রাক্তন অধিনায়কের মধ্যে একজন বেছে নিতে বলা হয়।তাদের মধ্যে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় এবং মহেন্দ্র সিংহ ধোনি। যুবরাজ জানান, “আমি ধোনি এবং সৌরভের নেতৃত্বে খেলেছি। দীর্ঘ দিন খেলেছি। তবে ভারতীয় দলে প্রথমবার জায়গা পেয়েছিলাম সৌরভের অধিনায়কত্বে। আমার মনে হয়, সৌরভই সেরা অধিনায়ক।”

শিক্ষারত্ন সম্মান ফিরিয়ে দিলেন মুর্শিদাবাদের শিক্ষক: প্রতিবাদে নতুন মাইলফলক

২০০০ সালে যুবরাজ সিংহ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সেরা খেলোয়াড় হিসেবে আত্মপ্রকাশ করেন। সেই বছরই আইসিসি নকআউট ট্রফি (বর্তমানে চ্যাম্পিয়ন্স ট্রফি) প্রতিযোগিতায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে যুবরাজের অভিষেক ঘটে। ওই প্রতিযোগিতায় প্রি-কোয়ার্টার ফাইনালে কেনিয়ার বিরুদ্ধে যুবরাজ প্রথম ম্যাচ খেলেন, তবে ব্যাট করার সুযোগ পাননি। কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮০ বলে ৮৪ রান করে নজর কাড়েন তিনি।

২০১১ সালের এক দিনের বিশ্বকাপে ধোনির নেতৃত্বে ভারত বিশ্বকাপ জেতে। সেই প্রতিযোগিতায় যুবরাজ সিংহ ছিলেন অন্যতম সেরা খেলোয়াড়। তিনি ৩৬২ রান করেন এবং ১৫টি উইকেটও নেন।যুবরাজের মন্তব্যে স্পষ্ট যে, সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বের প্রতি তা্র বিশেষ শ্রদ্ধা রয়েছে, যা তা্র ক্রিকেটীয় যাত্রার প্রথম দিনগুলো থেকেই শুরু হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর