tea leaf benifits image

ব্যুরো নিউজ,১২ সেপ্টেম্বর :চায়ের পাতা কি শুধু চা বানাতেই কাজে লাগে? অনেকেই হয়তো বলবেন, ব্যবহৃত চায়ের পাতা গাছের গোড়ায়, চুল কালো করতে কাজে লাগে। চায়ের পাতার কাজ এখানেই সীমাবদ্ধ নেই। বরং, চা পাতা বিভিন্ন রান্নায় ব্যবহার করা যায়।

সীতারাম ইয়েচুরির মৃত্যু: ভারতের রাজনীতির এক যুগের অবসান

রান্নার চায়ের পাতা ব্যাবহার

সীতারাম ইয়েচুরির মৃত্যু: ভারতের রাজনীতির এক যুগের অবসান

১) মাংসের ঝোল খেয়ে বিরক্ত হছেন নিশ্চয়ই ? যে কোনও স্যুপের গন্ধ ও স্বাদ বদলানোর জন্য চায়ের পাতা ব্যবহার করুন। তেল-মশলা ছাড়া যদি স্বাস্থ্যকর ও সুস্বাদু স্যুপ খেতে চান চায়ের ব্যবহার করতে পারেন।

২) চাল, ডালিয়া, কিনোয়া, মিলেটে বর্ষাকালে ভ্যাপসা গন্ধ ছাড়ে। এগুলো যখন রান্না করবেন বা সেদ্ধ বসাবেন এতে চা পাতা ফেলে দেবেন। জলে টি ব্যাগও ডুবিয়ে রাখুন। তারপর ওই জলে চাল, ডালিয়া, কিনোয়া ইত্যাদি সেদ্ধ করে নিন। এতে খাবারে সুন্দর গন্ধ ছাড়বে।

ফের নিত্যযাত্রী থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের হয়রানি | শিয়ালদহ শাখায় বন্ধ ট্রেন চলাচল

৩) সামুদ্রিক খাবার, চিকেন ইত্যাদি খাবারে চায়ের ফ্লেভার যোগ করতে পারেন। এসব খাবারে স্মোকি স্বাদ আনার জন্য চা পাতা ব্যবহার করতে পারেন।

সিগন্যালিং এর ত্রুটি ধরতে ইঞ্জিনের বাইরে ক্যামেরা

৪) কেক, কাপ কেক, কুকিজ, আইসক্রিমে চায়ের ফ্লেভার যোগ করতে পারেন। বেকিংয়ের জন্য যখন ব্যাটার বানাবেন তখন এতে মাচা গ্রিন টির গুঁড়ো ব্যবহার করতে পারেন। এছাড়া বার্গামট বা আর্ল গ্রে টি দিয়েও বেক করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর