surya kumar jadav

ব্যুরো নিউজ,১৭ জুলাই: ভারতীয় টি-20 ক্রিকেট দলে অধিনায়ক হতে পারেন সূর্য কুমার। তারুণ্যের ওপর জোর দিয়ে এবার টি-20 টীম ইন্ডিয়ার ক্যাপ্টেন হতে পারে ব্যাটসম্যান সূর্য কুমার যাদব। অন্তত এমনটাই চাইছেন কোচ গৌতম গম্ভীর। এ ব্যাপারে জাতীয় নির্বাচকদের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠকও করেছেন গৌতম গম্ভীর। তিনি চান টি-20 ক্রিকেট দলে এমন কেউ ক্যাপ্টেন হোক যারা বয়সের ভারে আক্রান্ত না হয়। তাই সদ্য বিশ্বকাপ জয়ী টিমের ভাইস ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া ক্যাপটেনশিপ নাও পেতে পারেন। এমনটাই ভাসছে ক্রিকেট কর্তাদের মুখে মুখে।

চালু হতে পারে এক দেশ এক রেট নীতি, সস্তায় সোনা কেনাবেচার সুযোগ

অটোমেটিক চয়েস কে?

ঘরোয়া ক্রিকেটে সূর্য কুমার যাদব মুম্বাইয়ের অধিনায়কত্ব করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ক্যাপ্টেন হিসেবে তিনি টি-20তে ৪/১ ফলে সিরিজ জিতেছেন। দক্ষিণ আফ্রিকাতেও তিনি হারেননি, ক্যাপ্টেন হিসেবে ১/১ ড্র করে ফিরেছেন। তাকে ধরা হচ্ছে অটোমেটিক চয়েস হিসেবে।চোটের জন্য হার্দিক প্যাটেল অনেক ম্যাচই খেলতে পারেননি। ৭৯টি ম্যাচের মধ্যে টি-20 খেলেছেন মাত্র ৪৬ টি ম্যাচ ।আসন্ন শ্রীলঙ্কা সফরে তাই সম্ভবত ক্যাপ্টেন হিসেবে দেখা যেতে পারে সূর্য কুমার যাদব কে। ওয়ান ডে টিমে অবশ্য কে এল রাহুলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন শুভমন গিল ও ঋষভ পান্থ রা। তবে সেখানে যদি রোহিত শর্মা খেলেন তবে তিনি হবেন ক্যাপ্টেন।

এই শেয়ারে বিনিয়োগ করেছেন সচিন তেন্ডুলকর, রিটার্ন ১৫০ শতাংশের বেশি ৬ মাসেই কেল্লাফতে,

সূর্য কুমারকে অধিনায়ক হিসেবে বাছার পেছনে যুক্তি হল ভবিষ্যতে তরতাজা তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে ইন্ডিয়া টিম গড়ে তোলা। ঠিক এই বিষয়টির অভাবেই বারবার ধারাবাহিকভাবে টিম গড়ে তুলতে পারেনি পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ভারত আগে থেকেই পরবর্তী জেনারেশনের ক্রিকেট দল গুছিয়ে নিতে চাইছে । গৌতম গম্ভীর নয়া কোচ হিসেবে একটি রূপরেখা তৈরি করেছেন তাতে বলেছেন যে ক্রিকেটার ফিজিক্যালি ফিট থাকবেন। তাকে সব ফরম্যাটে খেলতে হবে। সেভাবেই তিনি টিম গড়ে তুলতে চাইছেন। একইসঙ্গে অবশ্য টিমের সিনিয়র প্লেয়ার রোহিত শর্মা,বিরাট কোহলি সহ যারা আছেন তাদেরকেও তিনি সঙ্গে চান। এই মুহূর্তে বিরাট এবং রোহিত বিদেশে রয়েছেন। আজ বৃহস্পতিবার ঠিক হবে তাদের ক্ষেত্রে বোর্ড কোনো ছাড় দেবে কিনা। গম্ভীরের প্রথম সফর হবে শ্রীলংকা। সেই টিমে ওপেনার হিসেবে শুভমন গিল , যশস্বী জয়সওয়াল ও রুতুরাজ গায়কোয়াডকে রাখছেন। সঙ্গে থাকছে অভিষেক শর্মা। ইতিমধ্যেই অবশ্য বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েছেন ঈশান কিশান ও শ্রেয়স আইয়ার । তারা টিমে থাকবেন কিনা তা এখনো স্পষ্ট নয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর