Sukanta Majumder, Science City Meeting

ব্যুরো নিউজ,১৭ জুলাই: বামফ্রন্ট জমানায় পশ্চিমবঙ্গে ভোটে যে রিগিং সন্ত্রাস শুরু হয়েছিল, তৃণমূল সেই সায়েন্টিফিক রিগিংকে আরও এক ধাপ উৎকর্ষতায় নিয়ে গিয়েছে। সিপিএমের আদর্শ ছাত্রী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিপিএমের পথকে অনুসরণ করেই তারা সামনের দিকে এগিয়ে চলেছে। দলীয় সভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথা বলেন পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি এবং কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার। কলকাতার সায়েন্সসিটিতে বুধবার পশ্চিমবঙ্গ বিজেপির প্রদেশ কার্যকারিণী কমিটির বৈঠক ছিল। সেখানে বিজেপির সমস্ত রাজ্য নেতৃত্ব উপস্থিত ছিলেন। লোকসভা এবং চারটি বিধানসভার উপনির্বাচনের ফলাফল নিয়ে আলোচনা হয় সায়েন্স সিটি অডিটোরিয়ামে গেরুয়া শিবিরের ওই বৈঠকে।

দেখুন জামালের কামাল!শিক্ষকের ৬৫ লাখ হাতিয়ে আবার ধমকি, বিচারের আশায় মৃত শিক্ষকের স্ত্রী

সভা থেকে কি ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী?

সেখানেই সুকান্ত মজুমদার বক্তব্যে বলেন, অনেকে বলছেন, লক্ষীর ভান্ডারের কারণে তৃণমূলকে ভোট দিয়েছেন। সেটা আগামী দিনে পর্যালোচনা করা হবে। তবে এটা কারণ হতে পারে। কিন্তু এটাও তো ঠিক, মা ১ হাজার টাকা বা ১২০০ টাকা পাচ্ছেন। কিন্তু ছেলেকে পেটের ভাত জোটাতে ভিন রাজ্যে পরিযায়ী শ্রমিক হিসেবে যেতে হচ্ছে। লক্ষীর ভান্ডারে ১২০০ টাকা দিচ্ছে, আর মদের দাম, ইলেকট্রিক বিল, পেট্রোলের দাম, সবজির দাম- এর মধ্যে দিয়েই চলে যাচ্ছে। ভারত সেবাশ্রম সংঘের প্রতি মুখ্যমন্ত্রীর কটাক্ষ ভোট দানের সময় অনেকেই ভুলে গিয়েছিলেন।

ধামাকাদার অফার, মাত্র ৯১ টাকার BSNL রিচার্জ প্ল‍্যান,৩ মাস ভ‍্যালিডিটি, এক্ষুনি রিচার্জ করুন

বিজেপির প্রদেশ কার্যকারিণীর ওই বৈঠকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও উপস্থিত ছিলেন। দলকে আগামী দিনে কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেই বিষয়ে বিভিন্ন বক্তা ব্যাখ্যা করেন। তবে সুকান্ত বলেন, আমরা জানি, আমাদের লড়াই কঠিন। তবে থামলে চলবে না। ৪০ শতাংশ মানুষ আমাদের ভোট দিয়েছেন। মোদিকে প্রধানমন্ত্রী করার কথা ভেবেই তারা ভোট দিয়েছেন। তাই চুপচাপ ঘরে বসে থাকলে হবে না। ৪০ শতাংশ মানুষের কথা ভেবে রাস্তায় নামতে হবে। তাদের ভোটের মর্যাদা দেওয়ার জন্য রাস্তায় নেমে আন্দোলন করতে হবে, স্পষ্ট ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর