বিশ্বকাপে

লাবনী চৌধুরী, ৪ জানুয়ারি: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা | জায়গা পেল কোন কোন যুব খেলোয়াড়?

চলতি বছরের ১৯ জানুয়ারি থেকে শুরু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। সেই প্রতিযোগিতা হবে দক্ষিণ আফ্রিকায়। এর আগে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। সেটা যদিও ছিল টি-টোয়েন্টি ক্রিকেট। তবে এবার ৫০ ওভারের ক্রিকেট খেলতে নামছেন ভারতীয় যুব ক্রিকেটদল।

তবে এর মধ্যেই গত ১ জানুয়ারি  বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁদের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। মাহফুজুর রহমান রাব্বি আসন্ন  অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবে। 

অনূর্ধ্ব ১৯ থেকেই নতুন তারকা তুলতে চায় ভারতীয় ক্রিকেট

এশিয়া কাপের আগে রাব্বিকে অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। এবং তার পারফরম্যান্স বোর্ডকে মুগ্ধ করেছিল। তাই আগামী ১৯ জানুয়ারী থেকে দক্ষিণ আফ্রিকায় নির্ধারিত ৫০-ওভারের টুর্নামেন্টে দলের নেতা হিসাবে তাঁকে বেঁছে নিয়েছে বোর্ড। 

টুর্নামেন্টে অধিনায়ক রাব্বিকে সহায়তা করবে সহ-অধিনায়ক আহরার আমিন। ভারত, আয়ারল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রের পাশাপাশি টুর্নামেন্টে গ্রুপ A-তে রয়েছে বাংলাদেশ। ১৬ দলের এই ইভেন্টের কোয়ার্টার ফাইনালে যাবে গ্রুপের শীর্ষ দুই দল।  

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল:

আশিকুর রহমান শিবলী, জিশান আলম, চৌধুরী রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, আশরাফুজ্জামান বোরান্ন, আরিফুল ইসলাম, শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, মাহফুজুর রহমান রাবি (ক্যাপ্টেন), রাফি উজ্জামান, রোহানাত বরসন, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী, মো. মারুফ মৃধা।

সরকারী হস্তক্ষেপের কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের স্থগিতাদেশের পর আইসিসির উদ্ধৃতি অনুসারে, টুর্নামেন্টটি দ্বীপের দেশ  শ্রীলঙ্কা থেকে সরিয়ে নেওয়া হয়। বিকল্প ভেন্যু অপশনে ওমান এবং সংযুক্ত আরব আমিরাত অন্তর্ভুক্ত থাকলেও শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকাকে চূড়ান্ত করা হয়।
বোর্ড স্থগিত থাকা সত্ত্বেও, আইসিসি শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকেও অংশগ্রহণের অনুমতি দিতে সম্মত হয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর