IPL

ব্যুরো নিউজ, ১৮ ডিসেম্বর: IPL নিলামে কোন কোন ভারতীয় ক্রিকেটারদের উপর কোটির বৃষ্টি? জানলে অবাক হবেন

ক্রিকেটপ্রেমীদের অন্য আকর্ষণ IPL. আর IPL-এর আগে কোন ক্রিকেটার কোন দলে? কার দর-ই বা কতো? তা নিয়ে একপ্রকার উন্মাদনা থাকে তুঙ্গে। আর সেই উন্মাদনাতে লাগাম লাগাতে হবে আর মাত্র ১টা দিনের জন্য। আগামিকাল অর্থাৎ ১৯ ডিসেম্বর আইপিএলের নিলাম (IPL Auction 2024)। আইপিএল নিলামে কোন কোন ভারতীয় ক্রিকেটাররা দুবাইতে কোটি টাকার 'মরু বৃষ্টি' আনবে তা নিয়েই চলছে চর্চা। 
প্রবীণ নাগরিকদের মাস্ক পরার পরামর্শ স্বাস্থ্য মন্ত্রকের
শার্দূল ঠাকুর - দুবাইতে আইপিএল-এর নিলামে বিশেষ নজর থাকবে ভারতের অলরাউন্ডার শার্দূল ঠাকুরের দিকে। ২ বার চেন্নাই সুপার কিংসে চ্যাম্পিয়ন হয়েছেন শার্দূল। দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছেন তিনি। গতবার নাইট রাইডার্সের হয়ে খেলেছেন তিনি। নিলামে তাঁর বেস প্রাইস ২ কোটি টাকা।

হর্ষল প্যাটেল - গত আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন হর্ষল প্যাটেল। এ বারের আইপিএলের আগে তাঁকে রিলিজ করে দিয়েছে আরসিবি। ফলে নিলাম টেবিলে ভারতীয় পেসার হর্ষল প্যাটেলের দিকে নজর রাখবে অনেক দলই। তাঁর বেস প্রাইস ২ কোটি টাকা।


উমেশ যাদব - পাওয়ার প্লে-তে উইকেট তুলে নেওয়ায় উমেশ যাদবের জুড়ি মেলা ভার। গত বছর এই প্লেয়ারও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিল। নিলামের আগে KKR রিলিজ করে দিয়েছে উমেশ যাদবকে। আসন্ন নিলামে তাঁর বেস প্রাইস ২ কোটি টাকা।

মনীশ পান্ডে - আইপিএলের ইতিহাসে প্রথম সেঞ্চুরি করা ক্রিকেটার মনীশ পান্ডে। ২০১৮ সালে আইপিএল নিলামে ১১ কোটি টাকা দিয়ে মনীশ পান্ডেকে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। আসন্ন আইপিএলের আগে মনীশ পান্ডে ৫০ লক্ষ টাকায় নিলামে নাম দিয়েছেন।

শাহরুখ খান - আইপিএল কেরিয়ারে ৩৩টি ম্যাচ খেলেছেন  শাহরুখ খান। গত বার পঞ্জাব কিংসের হয়ে খেলেন  শাহরুখ। আসন্ন আইপিএলের মিনি নিলামের আগে প্রীতি জিন্টার দল তাঁকে রিলিজ করে দেয়। শাহরুখ গত আইপিএলে পঞ্জাবের হয়ে ১৪টি ম্যাচ খেলেছিলেন। আসন্ন আইপিএল নিলামে তাঁর বেস প্রাইস ৪০ লক্ষ টাকা।

সরফরাজ খান - ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেন তিনি। ২০২৩-এ  দিল্লি ক্যাপিটালস-এর হয়ে মাঠে নামেন তিনি। আসন্ন আইপিএল নিলামের আগে দিল্লি ক্যাপিটালস তাঁকে রিলিজ় করে দিয়েছে। তিনি নিলামে বেস প্রাইস রেখেছেন ২০ লক্ষ। এর আগে পঞ্জাব, ব্যাঙ্গালোর ও দিল্লিতে খেলেছেন তিনি।

শুভম দুবে - ঘরোয়া ক্রিকেটে তিনি ‘ফিনিশার’ হিসেবে পরিচিত। শুভম সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে অসাধারণ পারফর্ম করেছেন। আসন্ন নিলামে এই ভারতীয় ব্যাটারের বেস প্রাইস ২০ লক্ষ টাকা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর