রাজীব ঘোষ, ১ সেপ্টেম্বর: NBSTC-র পুজো প‍্যাকেজ! ঘুরে নিন পাহাড়-ডুয়ার্স। পুজোয় ঘুরতে যেতে চান দার্জিলিং? সমতল ছাড়িয়ে পাহাড়, ডুয়ার্সের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা এখন হাতের মুঠোয়।

সরকারি সংস্থার তরফে ট্যুর প্যাকেজ ঘোষণা করা হয়েছে। যে প্যাকেজ নিলে পুজোর সময় দার্জিলিংয়ের পাহাড়, ডুয়ার্স, উত্তরবঙ্গের বিস্তীর্ণ প্রাকৃতিক সৌন্দর্য চোখ ভরে উপভোগ করতে পারবেন। সাধারণ মানের ভ্রমণ নয়, এটা একেবারে রাজকীয় স্টাইলে ট্যুর হতে চলেছে। এমনটাই জানাচ্ছে সরকারি সংস্থা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা। এই সংস্থার তরফেই পূজোর সময় উত্তরবঙ্গ টুর প্যাকেজের ঘোষণা করা হয়েছে। কি পাবেন সেখানে? একদিকে রয়েছে দুর্দান্ত ঘুরে বেড়ানো, পাশাপাশি, লাক্সারি হোটেল থেকে ডিলাক্স রুম। রয়েছে সিডান করে বেড়ানোর সুযোগ। 5Star Cuisine-এর খাওয়া দেবে এই সংস্থা। তাহলে এবার পুজোয় NBSTC-র এই প্যাকেজ নিয়ে দেখতেই পারেন। হয়তো হতে পারে সেরা Package Tour

ঘুরে দেখুন ‘ওড়িশার কাশ্মীর’

NBSTC-র প্যাকেজ সম্বন্ধে বিস্তারিত জেনে নেওয়া যাক। সাধারণত ৪ দিনের প্যাকেজ দেওয়া হচ্ছে। দার্জিলিং প্যাকেজ ট্যুর ৭৫০০ টাকা থেকে শুরু হচ্ছে। দুই রকমের প্যাকেজ দিচ্ছে সংস্থা। Standard আর Deluxe তবে যদি ডিলাক্স প্যাকেজ ট্যুর নিতে চান, তাহলে মাথাপিছু ৯ হাজার টাকা দিতে হবে। তবে এক্ষেত্রে ৫ বছরের নিচে শিশু থাকলে একটি ঘরেই থাকতে পারবেন। সেক্ষেত্রে কোনো অসুবিধা নেই। ৯ বছর পর্যন্ত বয়সী শিশুর ক্ষেত্রে ৫০ শতাংশ টাকা দিতে হবে। ১০ বছরের উপরে সন্তানের বয়স হলে তবেই ১০০ শতাংশ চার্জে লাগবে।

এনবিএসটিসির ৪ দিন ৩ রাতের এই ট‍্যুর প্যাকেজ। ডিলাক্স প্যাকেজে থাকছে ডিলাক্স রুমের সুবিধা, থাকছে এসি গাড়ি, এসইউভি। লামাহাটা, তিনচুলে, তাকদা ডিলাক্স প্যাকেজে ঘুরে দেখতে পারবেন। ডিলাক্স প্যাকেজে হোটেল, গাড়ি, খাওয়া-দাওয়া। বেশ কিছু জায়গার এন্ট্রি ফী ও ট‍্যুর ম্যানেজারের সুবিধা দেওয়া হচ্ছে।
Standard প্যাকেজে থাকছে রুমের মধ্যে ওয়েস্টার্ন টয়লেট, গিজার। থাকছে নন এসি টুরিস্ট বাস, SUV, সেডান। তবে পর্যটকদের সঙ্গে শেয়ার করতে হবে।

৪ দিনের ট্যুরে প্রথম দিন পর্যটকদের NJP Station, বাস টার্মিনাস অথবা এয়ারপোর্ট থেকে কার্শিয়াং হয়ে সোজা দার্জিলিঙে নিয়ে যাওয়া হবে। তারপর লাঞ্চ সেরে চৌরাস্তা ম‍্যালে ঘুরে বেড়াতে পারবেন। ঘুরে বেড়ান কাছের বাজার, কেনাকাটাও করতে পারেন। রাতের বেলায় হোটেলে ফিরে ডিনার সারুন।

দ্বিতীয় দিন ভোরবেলা সাড়ে তিনটের সময় গাড়ি চলে আসবে। তাতে করে সোজা টাইগার হিল। এবার সেখান থেকে ঘুম মনাস্ট্রি, বাতাসিয়া লুপ দেখে হোটেলে ফিরে ব্রেকফাস্ট সেরে দার্জিলিং ঘুরতে বেরিয়ে যান।

তৃতীয় দিন পুরোটাই আপনি নিজের মতো করে চলুন। নিজেদের টাকায় টয় ট্রেন চড়ুন। ঘুরে আসুন কোনো অফপিট বেড়ানোর জায়গায়।
এবার রইল প্যাকেজের চতুর্থ দিন অর্থাৎ শেষ দিন- ব্রেকফাস্ট করে হোটেল থেকে একেবারে চেক আউট। পথেই সীমানা ভিউ পয়েন্ট, গোপাল দারা টি এস্টেট দেখে এনজেপি স্টেশন অথবা বাস টার্মিনাসে চলে যান বাড়ি ফেরার উদ্দেশ্যে। NBSTC-র ওয়েবসাইটে গিয়ে এই ট‍্যুর প‍্যাকেজ বুক করার জন্য বিস্তারিত তথ্য জানতে পারবেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর