ব্যুরো নিউজ, ২৯ আগস্ট: অভিষেকের গ্রেফতারি কি শুধু সময়ের অপেক্ষা? এবার খোদ মুখ্যমন্ত্রীর মুখে অভিষেকের গ্রেফতারী প্রসঙ্গ। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতার হওয়া কি শুধুই সময়ের অপেক্ষা?

সোমবার তৃণমূলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডের জনসভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, “তার ফোনে জনৈক ব্যক্তির কাছ থেকে একটি বার্তা এসেছে। সেখানে লেখা রয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় ২০২৪ লোকসভা নির্বাচনের আগেই গ্রেফতার হতে পারে”।

এরপরই রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে বিস্তর। বিরোধীদের কথায়, যে বা যারাই মুখ্যমন্ত্রীকে তৃণমূল নেতা-মন্ত্রীদের গ্রেফতারির প্রসঙ্গে বার্তা পাঠাক না কেন, প্রতিবারই তারা সঠিক বার্তাই পাঠিয়ে এসেছে। অতীতে মুকুল রায়, কুনাল ঘোষ, সৃঞ্জয় বোসেদের ক্ষেত্রেও এই নিদর্শন দেখা গিয়েছে। রাজনৈতিক সভা থেকে মমতা এই সব তৃণমূল নেতাদের গ্রেফতারি প্রসঙ্গ সামনে আনার পরই তাদের গ্রেফতার হতে দেখা গিয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্ষেত্রেও যে তার ব্যতিক্রম ঘটবে না অতীতের এই ঘটনাবলী থেকে তা স্পষ্টই।

এদিকে লিপ্স এন্ড বাউন্স প্রাইভেট লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার পদে রয়েছেন তৃণমূলের ‘সেকেন্ড ইন কমান্ড’ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত এই সংস্থার ডিরেক্টর পদে ছিলেন তৃণমূলের রাজপুত্রই। একযোগে তা কার্যত স্বীকার করে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর ভাইপো অভিষেক।

এদিকে কালীঘাটের কাকু ওরফে সুজয় কৃষ্ণ ভদ্রের বিরুদ্ধে ইডির আধিকারিকদের তৈরি করা চার্জশিটে পরিষ্কার উল্লেখ রয়েছে ২০২০ থেকে ২০২১ সালের মধ্যে সুজয়ের কোম্পানি এস ডি এন্টারপ্রাইজের সঙ্গে অভিষেক বন্দোপাধ্যায়ের লিপ্স এন্ড বাউন্সের প্রায় ৯৫ লক্ষ টাকার লেনদেন হয়েছে। এছাড়াও হাওয়ালা মারফত বিদেশ ঘুরে কোটি কোটি টাকা এই লিপ্স এন্ড বাউন্স প্রাইভেট লিমিটেড কোম্পানির একাউন্টে জমা পড়েছে। এখন দেখার, অতীতের মতো এবারেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে আশঙ্কাবাণী বাস্তবায়িত হয়ে অভিষেক গ্রেফতার হয় কি না। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর