ইভিএম নিউজ ব্যুরো, ১৫ অগাস্টঃ (Latest News) আবারও আজব দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজভবনকে জাদুঘরে পরিণত করার দাবি তুললেন মমতা। মুখ্যমন্ত্রীর কথায় রাজ্যপালের কোনো প্রয়োজনই নেই!

শনিবার মুখ্যমন্ত্রী বলেন, ‘‘রাজ্যপালের রাজ্য নেই। পালের গোদা রয়েছে! রাজভবনগুলিকে মিউজ়িয়াম করে দেওয়া হোক। ব্রিটিশ আমলে রাজভবনের রাজ্যপালের প্রয়োজন ছিল। এখন আর কোনও প্রয়োজন নেই।’’

বিজেপি অবশ্য মুখ্যমন্ত্রীর এই দাবিকে সম্পূর্ণ অগণতান্ত্রিক এবং ভারতের সংবিধান বিরোধী বলে উল্লেখ করেছে। বিজেপির মতে, কোন রাজ্যের মুখ্যমন্ত্রী স্বৈরাচারী মনোভাবাপন্ন হলে তবেই এই ধরনের সংবিধান বিরোধী কথাবার্তা বলতে পারেন। বিগত পঞ্চায়েত ভোটে মুখ্যমন্ত্রীর তত্ত্বাবধানে যেভাবে রাজ্য জুড়ে হিংসা, হানাহানি, মৃত্যুর ঘটনা ঘটেছে, প্রশাসনের মাথার উপর থেকে সংবিধানে থাকা রাজ্যপাল পদ সরে গেলে, রাজ্যজুড়ে অরাজকতা কায়েম রাখতে আরও বেশী সুবিধা হবে তাঁর ।

মুখ্যমন্ত্রীর এই দাবির প্রেক্ষিতে রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘তৃণমূলের মধ্যে এখনও কংগ্রেসের ডিএনএ রয়ে গিয়েছে। তাই তৃণমূল নেত্রী শয়নে, স্বপনে কংগ্রেসের কর্মপদ্ধতি দেখতে পান। তবে এ কথাটা ঠিক যে, এই রাজ্যে সরকারটা টিকে আছে রাজ্যপাল এবং সংবিধানের রক্ষাকর্তাদের বদান্যতায়।’’ (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর