ইভিএম নিউজ ব্যুরো, ৭ অগাস্টঃ (Latest News) অভিষেকের মিশন আমেরিকা কি তবে সাকসেসফুল? সানগ্লাস শো-এর পর এবার টুইট শো। দেশের মাটি থেকে নীরবে প্রস্থান ঘটালেও বিদেশের মাটিতে দাঁড়িয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকে হুংকার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

এবার প্রশ্ন তুললেন ইডির আধিকারিকদের যোগ্যতা নিয়েই। নিউইয়র্ক থেকে অভিষেকের ট্যুইট, “এনফোর্সমেন্ট ডিরেক্টরেটে সব অকর্মণ্য লোক বসে আছে। যাদের দেখে আমার করুণা হচ্ছে। সপ্তাহে ২ বার আমার বিরুদ্ধে গল্প সাজানো ছাড়া ওদের আর কোনও কাজ নেই”

ইডিকে খোঁচা দিয়ে অভিষেক আরও লেখেন, ” জনগণের করের টাকায় বছরের পর বছর এরা তদন্ত করে যাচ্ছে। অথচ কোনও তথ্য প্রমাণই আদালতে পেশ করতে পারেননা তাঁরা। তাদের সাফল্যের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। ফলে আমরা এতে আর আশ্চর্য হই না। তার কারণ ইডির সাক্সেস রেট মাত্র ০.৫ শতাংশ”।

প্রসঙ্গত, সাম্প্রতিককালে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলায় ২ বার আদালতে অস্বস্তিতে পড়তে হয়েছে এনফোর্সমেন্চ ডিরেক্টরেটকে। তৃণমূল নেতার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারির বিষয়ে কৈফিয়ত চেয়েছে সুপ্রিম কোর্ট। এমনকী লুক আউট নোটিশ প্রত্যাহার করে নেওয়ার জন্যও ইডিকে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। অন্যদিকে আবার কলকাতা হাইকোর্টেও ভর্ৎসনার মুখে পড়তে হয় ইডিকে। তদন্তকারী সংস্থাকে ভর্ৎসনা করে বিচারপতির প্রশ্ন, শুধুমাত্র অনুমানের ওপর ভিত্তি করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কী ভাবে মামলা করল কেন্দ্রীয় এজেন্সি?

তদন্তকারী এই সংস্থাকে নিশানা করে অভিষেক বন্দ্যোপাধ্যায় আরও লেখেন, জনগণের টাকায় বছরের পর বছর তদন্ত করে যাচ্ছে। অথচ কোনও তথ্য প্রমাণই আদালতে পেশ করতে পারেনি। তার প্রেক্ষিতে তদন্তকারী সংস্থাকে খোঁচা দিয়ে অভিষেকের এই পোস্ট যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞদের কেউ কেউ।

তবে এই প্রথম নয়, সিবিআই-ইডির মতো তদন্তকারী সংস্থাগুলিকে রাজনৈতিক কারণে ব্যবহার করার অভিযোগ এর আগেও বহুবার তুলেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। অতীতে ইডির একাধিক তলবের মুখে পড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কয়লা পাচার কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তলবের মুখে পড়তে হয়েছে অভিষককে।এমনকি নিয়োগ দুর্নীতি মামলাতেও ধৃত কুন্তল ঘোষের একটি চিঠি সংক্রান্ত মামলায় এই তৃণমূল নেতাকে তলব করেছিলেন তদন্তকারীরা। যার জেরে তাঁকে রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার করা হচ্ছে বলেও অভিযোগ করেন অভিষেক।

এরপরই রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে, যে অভিষেক বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমকে লুকিয়ে লোক চক্ষুর অন্তরালে বিদেশ পাড়ি দিলেন, সেই অভিষেক বন্দ্যোপাধ্যায় বিদেশের মাটিতে দাঁড়িয়ে হঠাৎ হুংকার ছাড়ছেন? তাও আবার দেশের সর্বোচ্চ তদন্তকারী সংস্থা ইডির বিরুদ্ধে? ইডির তৈরি চার্জশিটে নাম থাকা সত্ত্বেও কোন শক্তির বলে তার এই হুংকার? না কি মিশন আমেরিকা সাকসেসফুল? (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর