ইভিএম নিউজ ব্যুরো, ৭ অগাস্টঃ (Latest News) স্বাধীনতা দিবসে বন্দী মুক্তি নিয়ে তৈরী রাজ্য সরকারের পাঠানো তালিকায় স্বাক্ষর করলেন না রাজ্যপাল সিভি আনন্দ বোস। কিন্তু কেন?

রাজ্যপালের কথায়, যে সমস্ত বন্দীদের মুক্তির জন্য নাম তালিকায় রয়েছে, তাদের অতীতের অপরাধের বিবরণ কিংবা সংশোধনাগারে থাকাকালীন তাদের আচরণ সম্বন্ধে কোন কিছুরই পরিষ্কার ব্যাখ্যা ওই তালিকার সঙ্গে পাঠায়নি রাজ্য সরকার। ফলে মুক্তির পর বন্দিরা কি ধরনের আচরণ করবে বা করতে পারে সে বিষয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। আর তাই রাজ্য সরকারের পাঠানো তালিকায় স্বাক্ষর করেননি রাজ্যপাল সিভি আনন্দ বোস

এদিকে সরকারের পাঠানো বন্দীদের তালিকায় তাদের অতীতের অপরাধের বিবরণ না থাকার পিছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলে দাবি বিরোধীদের। বিরোধীদের আশঙ্কা, সামনেই লোকসভা নির্বাচন রয়েছে। তাই বেছে বেছে যে সমস্ত অপরাধীদের ভোটের সময় রাজনৈতিক স্বার্থে ব্যবহার করা যাবে, শুধুমাত্র তাদের নামই ওই তালিকায় পাঠিয়েছে রাজ্য প্রশাসন। আর এই গোটা ঘটনাটা ঘটেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই । বিরোধীদের কথায়, অথচ যারা প্রকৃত মুক্তির দাবিদার তাদের নাম এই তালিকায় রাখা হয়নি।

এদিকে বন্দী মুক্তির তালিকায় রাজ্যপাল স্বাক্ষর না করায়, সমাজকর্মী সুজাত ভদ্র রাজ্যপালকে মানবিক দিক থেকে বিষয়টি ভেবে দেখার অনুরোধ জানালে, তাকেও আক্রমণের নিশানা করেছে বিরোধীরা। বিরোধীদের কথায়, রাজ্যের বিভিন্ন প্রান্তে যখন মহিলারা আক্রান্ত হচ্ছে, অত্যাচারিত হচ্ছে, ধর্ষিত হচ্ছে, তখন এই সুজাত ভদ্রদের মত সমাজকর্মীরা মুখে কুলুপ এঁটে বসে থাকেন। অথচ সমাজ বিরোধীদের মুক্তির দাবিতে এনারা মহামানবিক হয়ে ওঠে। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর