ইভিএম নিউজ ব্যুরো, ২ অগাস্টঃ (Latest News) এবার থেকে নিজের এলাকার যেকোনো দুর্নীতি সংক্রান্ত অভিযোগ যথাযথ জায়গায় পৌঁছে দেওয়ার জন্য রাজভবনে খোলা হল “অ্যান্টি করাপশন সেল “। বুধবার সকালে রাজ্যপাল সি ভি আনন্দ বোস নিজে সে কথা জানান।

বিগত ১০ বছরে তৃণমূল কংগ্রেসের জমানায় একাধিক দুর্নীতির ঘটনার সামনে এসেছে। ২০১২ সালের সারদা-রোজভ্যালি থেকে শুরু করে, বর্তমান সময়ের শিক্ষায় নিয়োগ দুর্নীতি, গরু পাচার, কয়লা পাচার থেকে শুরু করে আবাস যোজনায় দুর্নীতি, মিড ডে মিলে দুর্নীতি এমনকি পাড়ায় পাড়ায় বেআইনি নির্মাণ কাজ থেকে শুরু করে তোলাবাজি, বিভিন্ন সরকারি প্রকল্প পাইয়ে দেওয়ার নামে কাটমানি নেওয়ার মতো একাধিক অভিযোগ সামনে এসেছে। কিন্তু সাধারণ মানুষের পক্ষে সেই সমস্ত ঘটনা সাহসের অভাবে কিংবা পরিবারের সুরক্ষার কথা চিন্তা করে প্রকাশ্যে আনতে দেখা যায় না। এবার রাজ্যপাল সিভি আনন্দ বোস সাধারণ মানুষের সেই ভয় কাটিয়ে তারা যেন সমস্ত বিষয়ে তাদের অভিযোগ প্রশাসনের উচ্চ মহলের দৃষ্টি আকর্ষণ করাতে পারে সেজন্যই এই “অ্যান্টি করাপশন সেল ” এর উদ্যোগ বলে জানিয়েছেন।

রাজ্যের সাধারণ মানুষ ফোন, ইমেইল অথবা চিঠি মারফত নিজের পরিচয় সমেত এই অভিযোগ জানাতে পারবে। সুরক্ষার খাতিরে তাদের পরিচয় গোপন রাখা হবে।

রাজ্যপালের কথায়, রাজ্যে প্রাকৃতিক দুর্যোগের সময়তেও ত্রান চুরির মতো যে অভিযোগ শোনা যায়, তারও সুরাহা করা যাবে এই সেলের মাধ্যমে। বর্তমান রাজ্য সরকারের বিরুদ্ধেও কোন অভিযোগ থাকলে, তাও জমা দেওয়া যাবে এই অ্যান্টি করাপশন সেলে। রাজ্যপালের কথায় পশ্চিমবঙ্গকে দুর্নীতি মুক্ত করার জন্যই রাজ ভবনের এই উদ্যোগ। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর