ইভিএম নিউজ ব্যুরো, ১ অগাস্ট (Latest News) রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফাইয়ের তীব্র নিন্দা করলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

সোমবার রাজ্যে ডেঙ্গির বাড়াবাড়ি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ” ডেঙ্গি বাংলাদেশ থেকে আসছে। যারা ধরা পড়ছে, বাংলাদেশ থেকে এসেছেন। কি করবো? বেশি পাওয়া গিয়েছে উত্তর ২৪ পরগনার গাইঘাটা ইত্যাদি এলাকায়”।
মুখ্যমন্ত্রীর কথায়, রাজ্যে ডেঙ্গি বেশি হচ্ছে পঞ্চায়েত বোর্ড গঠন না হওয়ায়। এই কারণে সমস্যা হচ্ছে। পঞ্চায়েত কাজ করতে পারছে না”।

এদিকে ডেঙ্গু নিয়ে ফিরহাদ হাকিমের যুক্তি, ” আর্থিক উন্নয়ন ও নগর উন্নয়ন’ই বাড়াচ্ছে গ্রামীন এলাকায় ডেঙ্গির প্রকোপ “।

এরপরই শুভেন্দুর টুইট করে মুখ্যমন্ত্রী এবং মেয়রকে দায়িত্বজ্ঞানহীন বলে মন্তব্য করেন।
শুভেন্দুর কথায়, নিজেদের অপদার্থতা এবং প্রস্তুতিহীনতা ঢাকবার জন্যই মুখ্যমন্ত্রী এবং মেয়র এই ধরনের মন্তব্য করছেন।

মুখ্যমন্ত্রীর বাংলাদেশ থেকে মশা প্রবেশ নিয়ে বিস্ময় প্রকাশ করে শুভেন্দুর মন্তব্য, হয়তো মুখ্যমন্ত্রী বিএসএফের ঘাড়ে দোষ ঠেলে দেবেন। পঞ্চায়েতে বোর্ড গঠন না হওয়ায় ডেঙ্গু হচ্ছে, মুখ্যমন্ত্রীর এই যুক্তির বিষয়ে শুভেন্দু বলেন, ” পঞ্চায়েত বোর্ড গঠন না হওয়ায় স্বাস্থ্য দপ্তর কোন কাজটা করে উঠতে পারছে না সেটাই বিস্ময়কর। সরকারি হাপাতালে ডেঙ্গু পরীক্ষার কিটের আকালও কি পঞ্চায়েতের প্রধানরা টেন্ডার আহ্বান করে মেটাবেন?”

ডেঙ্গু নিয়ে মেয়র ফিরাদ হাকিমের শুভেন্দু কটাক্ষ করে বলেন,”সম্মানীয় মহানাগরিক আবার অর্থনীতিবিদ হয়ে উঠেছেন দেখা যাচ্ছে ! আর্থ সামাজিক বিশ্লেষণ করে উনি সমস্যার সন্ধান পেয়ে গেলেন কিন্তু সমাধানের উপায় খুঁজে বের করতে পারলেন না ! ” (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর