ইভিএম নিউজ ব্যুরো, ৩১ জুলাইঃ (Latest News) সরকারি ও বেসরকারি বাসের ভাড়া কি বাড়তে চলেছে? বাস মালিকদের সংগঠনের পক্ষ থেকে বিধানসভার এস্টিমেট কমিটিতে এই মর্মে একটি সুপারিশপত্র জমা পড়ার পরই তৈরি হয়েছে জল্পনা।

দীর্ঘদিন বেসরকারি বাসগুলির ভাড়ার কোন নির্দিষ্ট তালিকা না থাকায় বাস কন্ডাক্টরদের বিরুদ্ধে ইচ্ছে মত ভাড়া নেওয়ার অভিযোগ প্রায়সই শোনা গিয়েছে। বিভিন্ন সময় সামনে এসেছে, বাসযাত্রী এবং কন্ডাক্টরদের মধ্যে বচসার ঘটনা।
এদিকে বাস মালিকদের একাংশের অভিযোগ, সরকার দীর্ঘদিন ভাড়া বৃদ্ধি করতে না দেওয়ার ফলে প্রয়োজনীয় খরচ মেটাতে সরকারি নির্দেশ ছাড়াই কোন কোন সময় যাত্রী ভাড়া বৃদ্ধি করতে তারা বাধ্য হয়েছেন।

বাস মালিকদের কথায়, শেষবার সরকারের পক্ষ থেকে বাস ভাড়া বৃদ্ধিতে ছাড়পত্র দেওয়া হয়েছিল ২০১৮ সালের জুন মাসে। সে সময়কার পেট্রোল ডিজেলের দাম আর বর্তমান সময়ের পেট্রোল ডিজেলের দামের ফারাক বিস্তর। এই সমস্ত প্রতিবন্ধকতাকে অতিক্রম করতে ভাড়া বৃদ্ধি না করলে, রাস্তায় বাস নামানো বাস মালিকদেরপক্ষে অসম্ভব হয়ে পড়ছে। আর তাই মালিকদের সংগঠন জয়েন্ট কাউন্সিলের পক্ষ থেকে ভাড়া বৃদ্ধির দাবিতে একটি সুপারিশপত্র বিধানসভার এস্টিমেট কমিটির কাছে জমা দেওয়া হয়েছে। এখন দেখার রাজ্য সরকার বাস মালিকদের ডাকে সাড়া দিয়ে ভাড়া বৃদ্ধির দাবিতে সহমত পোষণ করে না কি অতীতের মত বাস ভাড়া না বাড়ানোর সিদ্ধান্তে অনড় থাকে। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর