ইভিএম নিউজ ব্যুরো, ৩১ জুলাইঃ (Latest News) রাজ্য সরকারের আচরণে ক্ষুব্ধ কলকাতা হাইকোর্ট। রামনবমীতে অশান্তি ঘিরে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএকে সমস্ত রকম সহযোগিতা করার নির্দেশ আগেই দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে যাওয়ার কারণে প্রবল ভর্ৎসনার মুখে পড়তে হলো রাজ্যকে।

সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চে মামলাটি গেলে বিচারপতি সেনগুপ্ত বলেন, আপনারা টাকা খরচ করে সুপ্রিম কোর্টে যাবেন, সেখানে পক্ষে রায় না পেলেও সেখানকার নির্দেশ পালন করবেন না, এটা হতে পারে না। আগে এনআইএ মামলা করেছে, সেই মামলা আগে শুনবো, তারপর রাজ্যের মামলা শুনবো। কারণ, রাজ্য কোর্টের নির্দেশ পালন না করে নতুন মামলা করে বিষয়টা আরো ঘোরালো করছে “।

বিচারপতি আরও বলেন,” সুপ্রিম কোর্টের নির্দেশ বাইপাস করে রাজ্য নতুন মামলা করে আগের নির্দেশ কার্যকর করতে দেরি করবে। সেটা মেনে নেব না “।

এদিকে রাজ্য সরকারের আচরণের তীব্র নিন্দা করেছে আইনজীবী মহলের একাংশ। তাদের কথায়, এইভাবে সুপ্রিম কোর্টের জারি করার নির্দেশকে বারবার চ্যালেঞ্জ জানিয়ে মামলা করে রাজ্য সরকার শুধুমাত্র এনআইএ তদন্তের সময়ই নষ্ট করছে। আখেরে লাভ কিছুই হবে না।

এদিকে রাজ্য সরকারের এই ভূমিকায় বিরোধীদের বক্তব্য, রাজ্য সরকারের এই আচরণই প্রকাশ করে দিচ্ছে তাদের উদ্দেশ্য ঠিক কি। মানুষের নিরাপত্তার খাতিরে যদি এনআইএ তদন্ত হয়, তাহলে রাজ্য সরকারের আপত্তি কোথায়? কেনই বা এই আপত্তি? (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর