অমিত কৃষ্ণ পাল, ৩অ জুলাইঃ নন্দীগ্রামে মন কি বাত, ‘হর ঘর তিরঙ্গা’। রবিবার সকালে নন্দীগ্রাম ১ ব্লকে ভেকুটিয়া অঞ্চলের ৪৫ নং বুথে এলাকার বাসিন্দা এবং স্থানীয় বিজেপির কার্যকর্তাদের একসাথে বসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠান শুনতে দেখা গেল বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে।

অনুষ্ঠান শেষে শুভেন্দু বলেন, প্রধানমন্ত্রী আজ তার ‘মন কি বাত’ অনুষ্ঠানে বিশ্ব উষ্ণায়নের কথা মাথায় রেখে সকল দেশবাসীর উদ্দেশ্যে বৃক্ষ রোপনের আহ্বান জানিয়েছেন। ভারতবর্ষের শিল্পকলা ভারতীয় সংস্কৃতির ধারক ও বাহক প্রধানমন্ত্রী জানিয়েছেন, আমেরিকা, শতাব্দী প্রাচীন বহুমূল্য শতাধিক মূর্তি, যেগুলি ভারতের সংস্কৃতির ইতিহাস বহন করে চলেছে তা ভারতকে ফেরত দিয়েছে। প্রধানমন্ত্রী আজ তার ‘মন কি বাত’ অনুষ্ঠানে আমেরিকার সরকারকে এর জন্য ধন্যবাদও জানিয়েছেন।

আজ প্রধানমন্ত্রী দেশের যুবসম্প্রদায়কে নেশা থেকে নিজেদের দূরে রাখার সংকল্প নিতে অনুরোধ করেছেন। তিনি ক্রীড়া ক্ষেত্রে যুব সম্প্রদায়কে অধিকতর মনোনিবেশ করতে বলেছেন। নেশা সমাজকে পঙ্গু করে তোলে, তাই খেলাধুলাতে অংশগ্রহণের মাধ্যমেই দেশের যুবসম্প্রদায়কে বিভিন্ন নেশার থেকে দূরে রাখা সম্ভব, সে কথা ব্যক্ত করে সমগ্র যুব সম্প্রদায় এবং দেশবাসীর কাছে “নেশা মুক্ত ভারত” গড়ার আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী সমগ্র দেশবাসীকে শ্রাবণ মাসের শুভেচ্ছাও জানিয়েছেন। পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী আগামী ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে সমগ্র দেশবাসীকে নিজেদের বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ‘হর ঘর তিরঙ্গা’ এই কর্মসূচিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বানও জানিয়েছেন। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর