ইভিএম নিউজ ব্যুরো, ২৯ জুলাইঃ (Latest News) বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল দিলীপ ঘোষকে। জাতীয় পর্যায়ে দলের সাংগঠনিক স্তরের একটি তালিকা ইতিমধ্যেই প্রকাশ করে দিয়েছে বিজেপি । আর সেই নয়া তালিকায় বাংলা থেকে একমাত্র রাষ্ট্রীয় সচিব পদে নাম রয়েছে অনুপম হাজরার। খবরটি প্রকাশ্যে আসার পরেই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। যদিও রাজ্য বিজেপির তরফে বলা হয়েছে, ‘ সিদ্ধান্তটি একেবারে দলের’। তবে বিষয়টিতে মুখ খুলতে শুরু করেছেন বিজেপি বিরোধী রাজনৈতিক দলের নেতা-মন্ত্রীরা।

প্রসঙ্গত, রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই মনে করেন, রাজ্য বিজেপিতে এখনও পর্যন্ত অন্যতম সফল সভাপতি দিলীপ ঘোষ। যিনি রাজ্য সভাপতি থাকাকালীনই বাংলায় ১৮টি লোকসভা আসন এবং ৭৭ টি বিধানসভা জেতেন । তারপরেই তাঁকে কেন্দ্রীয় সহসভাপতি করে বিজেপি । সেক্ষেত্রে আগামী বছরের লোকসভা নির্বাচনের আগে এই সিদ্ধান্ত বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

এই প্রসঙ্গে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘দলের গঠন অনুযায়ী নির্দিষ্ট সময়ের পরে প্রত্যেকেরই দায়িত্বের পরিবর্তন হয়।’ তাহলে কি আগামী লোকসভা ভোটের ফলাফলে কোনও রকম প্রভাব পড়বে ভোটবাক্সে? এই প্রশ্নই এখন ভাবাচ্ছে রাজনৈতিক মহলকে। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর