ইভিএম নিউজ ব্যুরো, ২৬ জুলাইঃ (Latest News) নরেন্দ্র মোদিকে কুৎসিত ভাষায় ব্যক্তিগত আক্রমণ করলেন আইনজীবী তথা সিপিআইএমের রাজ্যসভার সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য। মোদিকে তিনি সন্ত্রাসবাদী বলে আখ্যা দিলেন। এরপরই রাজনৈতিক মহলে বিকাশের নামে উঠেছে নিন্দার ঝড়।

মঙ্গলবার বাদল অধিবেশন শুরুর ঠিক আগে প্রধানমন্ত্রী প্রশ্ন তোলেন যে “জঙ্গি সংগঠন ‘ইন্ডিয়ান মুজাহিদীন ‘এবং নিষিদ্ধ সংগঠন ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’-এর মধ্যেও তো ইন্ডিয়া নাম যুক্ত রয়েছে, তার মানে কি তারাও ভারতীয় ? গান্ধীরা… “INDIA” নাম ব্যবহার করে এইভাবে দেশবাসীকে বিভ্রান্ত করা যায় না। আর কৌশলী প্রধানমন্ত্রীর এই প্রশ্নেই কার্যত বিপর্যস্ত বিরোধী শিবির থেকে ব্যক্তি আক্রমণ নেমে আসে তার ওপর । এরপরই বিকাশ রঞ্জন ভট্টাচার্যের বেনজির কুৎসিত আক্রমণ নেমে আসছে দেশের প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে , এমনকি তাকে সন্ত্রাসবাদি বলতেও ছাড়েননি সিপিএমের রাজ্যসভার এই আইনজীবী সাংসদ।

বিকাশকে ঘিরে নিন্দার ঝড় উঠেছে বিশিষ্টমহলেও । প্রশ্ন উঠেছে বিকাশ রঞ্জনের রাজনৈতিক অবস্থান নিয়েও। গতকালই মনিপুর ইস্যুতে অভিষেক বন্দ্যোপাধ্যায়,সৌগত রায়দের সঙ্গে এক মঞ্চে দেখা গিয়েছে বিকাশ রঞ্জনকে। এরপর সিপিআইএমের নিচু তলার কর্মীদের মধ্যেই বিকাশ রঞ্জনের রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। সিপিআইএম কর্মীদের মতে, যে বিকাশকে এতদিন এই অভিষেক বন্দ্যোপাধ্যায়দের বিরুদ্ধেই দুর্নীতি ইস্যুতে মামলা লড়তে দেখা গিয়েছে, আন্দোলন করতে দেখা গিয়েছে, তাকেই আবার দিল্লিতে একই মঞ্চে দেখা যাচ্ছে । এরপরই সিপিআইএমের নিচু তলার কর্মীরা বিকাশ রঞ্জন ভট্টাচার্যের বিশ্বাসযোগ্যতা নিয়েই সন্দেহ প্রকাশ করেছেন।

পাশাপাশি পশ্চিমবাংলার যোগ্য বঞ্চিত,মেধা চাকরিপ্রার্থীরা যারা তাদের হকের চাকরির দাবিতে দীর্ঘদিন ধরে নিজের পরিবার-পরিজনকে ছেড়ে, রোদ-জল-বৃষ্টিকে উপেক্ষা করে যে তৃণমূল সরকারের বিরুদ্ধেই রাস্তায় বসে আন্দোলন করছেন, সেই তৃণমূল সরকারের সঙ্গে বিকাশ রঞ্জনদের একই মঞ্চে দেখার পর, তাদের মনেও প্রাক্তন মেয়রের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। কারণ, চাকরিপ্রার্থীদের হয়ে মামলাও লড়ছেন এই সিপিআইএম নেতা। সবমিলে বিকাশ রঞ্জন ভট্টাচার্যের রাজনৈতিক মতাদর্শ এবং আর বিশ্বাসযোগ্যতা বিশ বাঁও জলে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর