ইভিএম নিউজ ব্যুরোঃ (EVM News) অভিষেক বন্দ্যোপাধ্যায় কি ইডির তলব এড়াতে চাইছেন ? ইডির তলবে সাড়া দিলে গ্রেফতার হতে পারেন এমন আশঙ্কাই কি তিনি করছেন?

ইডি সূত্রের দাবি, আগামী ২৬ শে জুলাই বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে একটি চিঠি ইমেইল মারফত তিনি ইডির দপ্তরে ইতিমধ্যেই পাঠিয়েছেন। ইডির সূত্রটিরই দাবি, এই মর্মে একটি হলফনামাও কলকাতা হাইকোর্ট জমা দিয়ে আর্জি জানিয়েছেন অভিষেক।

গত ১৩ ই জুন যখন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছিল, সে সময় তিনি হাজিরা এড়িয়ে জানিয়েছিলেন, যে তিনি পঞ্চায়েত ভোট মিটে গেলে যে কোন সময় হাজিরা দিতে রাজি আছেন।

স্বাভাবিকভাবেই তাই রাজনৈতিক মহলে একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, পঞ্চায়েত ভোট মিটে যাবার পর, কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা যখন তাকে ডেকে পাঠাতে পারেন বলে মনে করা হচ্ছে ঠিক সেই সময়ই কেন তিনি চিকিৎসার অজুহাতে বিদেশ যাত্রার অনুমতি চাইছেন ?

এদিকে অভিষেকের বিদেশ যাত্রা নিয়ে প্রশ্ন তুলেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। ২১ শে জুলাইয়ের মঞ্চ থেকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের কর্মসূচির ডাক দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেই কর্মসূচির দিন স্থির হয় পাঁচ থেকে ১০ ই অগস্ট। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায় তার হলফনামায় জানিয়েছেন যে তিনি আগামী ২৬ শে জুলাই থেকে ২০ শে অগস্ট পর্যন্ত চিকিৎসার জন্য বিদেশে থাকতে চান। শুভেন্দু বলেন , ‘‘উনি তো এখানে আগুন লাগিয়ে দিয়ে বিদেশে যাওয়ার জন্য আবেদন করেছেন ইডির কাছে। ২৬ তারিখ বিদেশ যেতে চেয়েছেন। আর তৃণমূলের নীচের তলার কর্মীদের সিভিল ওয়ারের অর্থাৎ গৃহযুদ্ধের দিকে ঠেলে দিয়েছেন।’’

অভিষেকের বিদেশ যাওয়া নিয়ে কলকাতা হাইকোর্টে আবেদনের মামলাটির শুনানি ২৪ শে জুলাই সোমবার বিকেলে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের একক বেঞ্চে হওয়ার কথা। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর