ইভিএম নিউজ ব্যুরো, ২২ জুলাইঃ (Latest News) ২১ শে জুলাই। তখন ধর্মতলায় শহীদ দিবস উপলক্ষে তৃণমূলের মেঘা ইভেন্ট চলছে। মঞ্চে তখন বক্তৃতা রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নয়নের মনি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংবাদমাধ্যমের লাইম লাইটে তখন তৃণমূলের নেতা নেত্রী থেকে শুরু করে তৃণমূলপন্থী টলিউড ফিল্মস্টারেরা। ঠিক সেই সময় শহীদের মঞ্চ থেকে সমস্ত ফোকাস নিজের দিকে টেনে নিলেন নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানো বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী

বিভিন্ন প্রকল্পের জন্য কেন্দ্রের পাঠানো টাকার হিসাব দিতে না পারায় যখন বঞ্চনার অভিযোগ তুলে ধর্মতলার শহীদ দিবসের মঞ্চ থেকে রাজ্যজুড়ে সমস্ত বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ঠিক সেই সময় অভিষেকেরই লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবার থেকে শুভেন্দু অধিকারীর হুংকার, বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করলে সংসদ ভবনে ঢুকতে পারবেন না তৃণমূল সাংসদরা।

এদিন ধর্মতলার মঞ্চ থেকে অভিষেক ঘোষণা করেন, আগামী ৫ই অগস্ট শনিবার রাজ্যের সমস্ত জেলার বুথ, অঞ্চল এবং ব্লক থেকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করা হবে।

এরপরই বিরোধী দলনেতার হুংকার, ” কার বাড়িতে কে ঢুকবে, কে বেরোবে তা মানুষের সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার। বিজেপির কোন কর্মীর বাড়িতে যদি এই কর্মসূচি নিয়ে তৃণমূল যায়, তাহলে পার্লামেন্টে তৃণমূলের কোন সাংসদকে ঢুকতে দেবো না। বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে মমতাও যে বিজেপি নেতাদের বাড়ি ১০০ মিটার দূর থেকে ঘেরাও করার কথা বলেছেন, একজন মুখ্যমন্ত্রী হিসেবে তাও তিনি বলতে পারেন না”।

শুভেন্দুর আরো কটাক্ষ, “আজ ডিম-ভাতের উৎসবে অহংকার দেখুন। ৫ ই আগস্ট বিজেপির ছোট থেকে বড় নেতাদের বাড়ি নাকি ঘিরবে! নেতাদের বাড়ি বন্ধ থাকবে! কাউকে ঢুকতে দেবে না। ভাইপো শুনে রাখুন, আপনার বিরুদ্ধে এফআই আরের কপি নিয়ে কোর্টে যাচ্ছি। এই কর্মসূচিতে মানুষের মৌলিক অধিকার বিপন্ন “।
এদিকে অভিষেকের এই কর্মসূচিকে পশ্চিমবাংলায় হিংসা ছাড়ানো চেষ্টা এবং উস্কানিমূলক মন্তব্য বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর