ইভিএম নিউজ ব্যুরো, ২১ জুলাইঃ (EVM News) রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাস অব্যাহত থাকায়, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য কেন্দ্রীয় বাহিনী আরও একমাস রাখার জন্য কলকাতা হাইকোর্টে আর্জি জানালেন বিজেপি নেত্রী তথা প্রিয়াঙ্কা টিব্রেওয়াল

শুক্রবার এই মর্মে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে আরজি জানান বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা।

রাজ্যে পঞ্চায়েত ভোট মিটে যাওয়ার পর এক সপ্তাহ কেটে গেলেও, রাজ্য পুলিশ কেন্দ্রীয় বাহিনী এবং ভিন রাজ্যের পুলিশসের সাহায্য নিয়েও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ব্যর্থ।

পশ্চিমবাংলায় পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে ভোটের দিন ঘোষণা থেকে শুরু করে ফলাফল পর্যন্ত দুষ্কৃতিরা একে ফরটি সেভেনের মত আগ্নেয়াস্ত্র ব্যবহার করে নৃশংস হত্যা লীলা চালিয়েছে। বিরোধী কর্মীদের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে। এই অভিযোগ আগেই করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

লাদাক থেকে বায়ু সেনা মারফত স্পেশাল ফোর্স এনেও এই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করা যায়নি, হিংসা হানাহানি বন্ধ করা যায়নি, মৃত্যুও আটকানো যায়নি। ভাঙরের অশান্তি এখনো নিয়ন্ত্রণে আনা যায়নি। এখানে ১৪৪ ধারা জারি রয়েছে। এছাড়াও রাজ্যের বিভিন্ন প্রান্তে বিরোধী দলের মহিলা কর্মী এবং প্রার্থীরা আক্রান্ত হচ্ছেন। এমতাবস্থায় কেন্দ্রীয় বাহিনী রাজ্য থেকে তুলে নিলে পরিস্থিতি আরো ভয়ংকর আকার ধারণ করতে পারে।

ভোটপর্ব মিটে যাওয়ার পরেও আরো দশ দিন রাজ্যে কেন্দ্রীয় বাহিনী রেখে দেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্ট আগেই দিয়েছিল। কিন্তু নির্বাচিত জনপ্রতিনিধি সাধারণ মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিজেপি নেত্রী প্রিয়াঙ্কার টিব্রেওয়ালের করা আর্জির পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের বক্তব্য, “আরো একমাস কেন্দ্রীয় বাহিনী রাজ্যে এলে কেন্দ্রের মতামত নিতে হবে। এই সিদ্ধান্ত তারাই নিক “। আগামী ২৪ শে জুলাই সোমবার এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর