ইভিএম নিউজ ব্যুরো, ২০ জুলাইঃ (Latest News) উচ্ছাস আর উচ্ছাস। স্লোগান আর স্লোগান। বুধবারের দুপুরে তিলোত্তমা মুড়ে গেল গেরুয়া পতাকার চাদরে। আমফান কিংবা ইয়াস নয়, শহর কলকাতা সাক্ষী থাকলো গেরুয়া ঝড়ের তাণ্ডবে।

বিজেপি কর্মীদের উচ্ছ্বাস দেখে কে বলবে ভোট লুটের সন্ত্রাসে দিন কয়েক আগেই বিদ্ধ হয়েছিল দলটা? লকেট চট্টোপাধ্যায় থেকে শুরু করে প্রিয়াঙ্কা টিব্রেওয়াল, অগ্নিমিত্রা পল রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসে মহিলাদের ওপর আক্রমণের তীব্র ধিক্কার জানাতে দেখা গেল রাজ্য বিজেপির এই মহিলা ব্রিগেডকে।

ভোট ঘোষণার দিন থেকে শুরু করে ভোটের ফল ঘোষণা, যে সন্ত্রাস, হিংসা, রক্তপাত, মৃত্যু, ব্যালট লুট, ছাপ্পা ইত্যাদির চিত্র দেখা গিয়েছে রাজ্যে , তারই প্রতিবাদে কলেজ স্কোয়ারে মঞ্চ বেঁধে প্রথমে একটি প্রতিবাদ সভা এবং তারপর সেখান থেকে ধর্মতলা পর্যন্ত একটি মহাপ্রতিবাদ মিছিলের ডাক আগেই দিয়েছিল রাজ্য বিজেপি। কিন্তু পুলিশ প্রশাসন থেকে শেষ পর্যন্ত অনুমতি না মেলায় সেখানে মঞ্চ বাঁধার কাজ ঝুলে থাকে। শেষমেষ রাজ্য বিজেপি নেতৃত্বের চাপে পড়ে মঞ্চ বাঁধার মৌখিক অনুমতি দিতে বাধ্য হয় পুলিশ।

আর তারপরই সেই মঞ্চ থেকে ২০২৪-এ ভারত জয় এবং ২০২৬-এ বাংলা জয়ের ডাক দেন শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদাররা। ছিলেন সোনালী গুহ, সজল ঘোষ, তরুণজ্যোতি তিওয়ারির, রুদ্রনীল ঘোষের মত বিজেপির নেতা-নেত্রীরাও।

এদিন পঞ্চায়েত ভোটে জেলাগুলির পুলিশ সুপার এবং বিডিওদের ভূমিকা নিয়েও তীব্র আক্রমণ শানাতে দেখা যায় বিরোধী দলনেতাকে। পাশাপাশি শাসক তৃণমূলের সন্ত্রাসকে রুখে দিয়ে বিজেপি কর্মীদের একজোট হয়ে লড়াই করার জন্য আহ্বান জানান নন্দীগ্রামের বিজয়ী বিধায়ক।

বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’- কেও চোরেদের ঘেঁlট বলে কটাক্ষ করেন শুভেন্দু অধিকারী। ভোট সন্ত্রাসের মূল কারিগর রাজিব সিনহার কুশপুতুল দাহ করতেও দেখা যায় বিজেপি কর্মী সমর্থকদের।

সবশেষে মিছিল ধর্মতলায় পৌঁছতেই কলকাতা পৌরসভার সামনে বিজেপি কর্মীদের স্লোগান উঠলো “চোর চোর চোর, সব তৃণমূল চোর “। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর