ইভিএম নিউজ ব্যুরো,১৬ জুলাইঃ (Latest News) ভোটের আগে এক, ভোটের পরে আরেক। ভোলবদল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। পঞ্চায়েত ভোটের ফল বেড়ানোর পর পরই নির্দল প্রার্থীদের দলে ফেরানোর কথা বললেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়।

পঞ্চায়েত ভোটের আগে দলীয় কর্মীসভায় তিনি বলেছিলেন, যারা দলে থেকে গাদ্দারি করবে, তাদেরকে যেমন দল থেকে বহিষ্কার করে দেওয়া হবে,তেমনি যারা দলের হয়ে টিকিট না পেয়ে অন্য দলে গিয়ে অথবা নির্দল হিসেবে ভোটে দাঁড়িয়ে দলের ক্ষতি করবার চেষ্টা করবে, তাদেরকে পুনরায় আর তৃণমূল কংগ্রেস দলে ফেরানো হবে না।
কিন্তু পঞ্চায়েত ভোটের ফল বেরোতে না বেরোতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্ত দলের অন্তরেই প্রশ্নচিহ্ন খাঁড়া করেছে।

বিরোধীরা বলছে, ক্ষমতাকে কুক্ষিগত করবার লক্ষ্যে অবিচল তৃণমূল কংগ্রেস দলটার এটা স্বাভাবিক প্রবৃত্তি। যেন তেন প্রকারেন বিরোধী শক্তিকে দুর্বল করে গণতন্ত্রকে ধ্বংস করবার লক্ষ্যে সর্বদাই অবিচল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবারতো জয়ী বিরোধী প্রার্থীদের দলে নেওয়াই শুধু নয়, সঙ্গে যুক্ত হল বিক্ষুব্ধ, দলত্যাগী জয়ী নির্দল প্রার্থীদেরও দলে ফিরিয়ে নেওযযার পালা।কিন্তু কারণটা কি? কারণ তো সেই আসন বাড়ানো। আসন না বাড়ালে টাকার সাপলাইটা কোথা থেকে আসবে? কেনও… খোদ কলকাতা হাইকোর্টের বিচারপতিই তো বলেছেন, পঞ্চায়েতে জেতা মানেই পাঁচ বছরের জন্য চাকরি পাওয়া। আর যত বেশি চাকরি, তত বেশি বেতন। অর্থাৎ টাকার সাপ্লাইলাইন। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর