ইভিএম নিউজ ব্যুরো, ১০ জুলাইঃ (Latest News) পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে বিএসএফকে ভুল পথে চালনা করা হয়েছে? রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ করল বিএসএফের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এস এস গুলেরিয়া। এমনকি এ নিয়ে কমিশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি পর্যন্ত দেওয়া হয় বাহিনীর তরফ থেকে।

ভোট লুট থেকে হিংসা, সন্ত্রাস থেকে রক্তপাত, প্রাণহানি কোনটাই বাদ যায়নি শনিবারের পঞ্চায়েত ভোটে। বেশিরভাগ বুথগুলিতে কেন্দ্র বাহিনীর দেখা না মেলায় স্বভাবতই প্রশ্ন উঠেছে বিএসএফের দায়বদ্ধতা নিয়ে। এরপরই বিএসএফের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়, বাহিনী মোতায়েন নিয়ে কোন তথ্যই বিএসএফকে দেওয়া হয়নি নির্বাচন কমিশনের তরফ থেকে। এমনকি সংবেদনশীল অথবা স্পর্শকাতর বুথগুলির তালিকাও দেওয়া হয়নি বিএসএফকে।

বিএসএফ কর্তার দাবি,  জেলাশাসক, পুলিশ সুপার বা পুলিশ কমিশনাররা বলে দেবেন।কোথায় কোথায় বাহিনী মোতায়েন করতে হবে। কিন্তু সেই মতো কিছুই করা হয়নি। বিএসএফের ডিআইজির আরও বক্তব্য, ৫,৬,৭ এবং ৮ জুলাই স্পর্শকাতর বুথগুলির সবিস্তার তালিকা চেয়ে চিঠি দেওয়া হয়েছিল কমিশনকে। কিন্তু কোন সদত্তর মেলেনি বলেই বাহিনীর দাবী। তাই এই মর্মে রীতিমতো হুঁশিয়ারির সুরে আদালতে যাওয়ার কথা জানান বিএসএফ কর্তা।(EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর