ইভিএম নিউজ ব্যুরো, ২৩ জুনঃ (Latest News) বাংলায় বিভিন্ন দুর্নীতির তদন্ত করতে তৎপর হয়েছে দুই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি ও সিবিআই। এবার আরও এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা কলকাতায় আসতে চলেছে। আরও ২০ অফিসার নিয়গের আর্জি দিয়েছে NIA (National Investigation Agency)  অফিসাররা।

শুধু ইডি সিবিআই নয় এবার আরও এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA শক্তি বাড়াচ্ছে আমাদের রাজ্যে। তারা আরও অফিসার নিয়োগ করতে চলেছে। কিন্তু কেন রাজ্যে NIA অফিসার বাড়াতে হচ্ছে? কেননা যেভাবে শিক্ষা, পুরসভা, কয়লা পাচার, গরু পাচার থেকে শুরু করে হাজারও দুর্নিতী দেখা মিলেছে এ রাজ্যে।

রাজ্য জুরে একের পর এক মামলায় জোর তদন্ত চালাচ্ছে ইডি, সিবিআই। ইতি মধ্যেই বহু নেতা মন্ত্রী জেলে। তার পর হেবিওয়েটদের ডাক পরছে এজেন্সির দফতরে। দুই এজেন্সির তৎপরতার মধ্যেই রাজ্যে শক্তি বাড়াচ্ছে আর এক কেন্দ্রীয় তদন্ত কারী সংস্থা। কেননা যেভাবে রাজ্যে গুলি, বোমা, বিস্ফোরণ ঘটছে তাতে শুধু ইডি, সিবিআই পেরে উঠছে না।

সূত্রের খবর, বাংলায় ক্রমাগত বাড়ছে তদন্তের চাপ। তদন্তের গতি ও মান দুটোই বাড়াতে চায় NIA। কলকাতায় আরও অফিসার নিয়োগ করা হচ্ছে। এই মুহূর্তে কলকাতায় NIA টিমের ডিএসসি, ইনস্পেক্টর  মিলিয়ে মাত্র ৬ জন অফিসার আছে।

চলতি মাসের গোঁড়ার দিকে কলকাতায় এসেছিলেন NIA-এর ডিজি দিনকর গুপ্ত। বৈঠক করে ছিলেন  এখানকার NIA অফিসারদের সঙ্গে। জানাগিয়েছে সেখানে NIA অফিসাররা আর্জি জানান কলকাতায় অন্তত  আরও ২০ জন অফিসার দরকার। ডিজি তেদের আর্জিতে আশ্বাস দিয়েছেন। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর