ইভিএম নিউজ ব্যুরো, ১৯ মেঃ ( Latest News) সিবিআইয়ের নোটিস অভিষেক-কে

বৃহস্পতিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের করা মামলায় স্থগিতাদেশ দিল না হাইকোর্ট। আর এর ঠিক পরের দিন অর্থাৎ শুক্রবার দুপুর আড়াইটে নাগাদ সিবিআইয়ের নোটিস যায় ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেকের কাছে। শনিবার ১১ টায় নিজামপ্যালেস হাজিরা দেওয়ার কথা অভিষেকের।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত কুন্তল ঘোষ গ্রেফতার হওয়ার পর তার করা মন্তব্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম উঠে এসেছিল। এরপর সিবিআই অভিষেক এবং কুন্তলকে মুখোমুখি বসিয়ে জেরা করার অনুমতি চায় আদালতের কাছে। সেইমত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশও দেন। অভিষেক এই নির্দেশে স্থগিতাদেশ চেয়ে মামলা করেন সুপ্রিম কোর্টে। সেই মামলা সুপ্রিম কোর্ট ঘুরে হাই কোর্টএ ফিরে আসে। এর কিছুদিন পরই ফের কুন্তলের চিঠি প্রকাশ্যে আসে এবং সেখানে তার বক্তব্য ছিল সিবিআই ও ইডি অভিষেকের নাম বলার জন্য জোর করেছিল। এর পরই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যাইয়ের এজলাস থেকে নিয়োগ সংক্রান্ত দুটি মামলা সরে গিয়ে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে চলে যায়। কিন্তু বেঞ্চ বদলে গেলেও নির্দেশ একই রয়ে গেলো। সেইসঙ্গে আদালতের মূল্যবান সময় নষ্ট করার জন্য অভিষেক ও কুন্তালকে ২৫লক্ষ টাকা করে জরিমানা করে হাইকোর্ট।

গতকালের ওই নির্দেশের পর পশ্চিম বর্ধমান থেকে অভিষেক সাংবাদিক সন্মেলন করে বলেছিলেন, তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে তাঁর কোনও ভয় নেই। দরকার হলে একদিনের যাত্রা থামিয়ে তিনি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে পারেন। সেইসঙ্গে তিনি আরও বলেন, নাগরিক হিসাবে তাঁর সামনেও ডিভিশন বেঞ্চ ও সুপ্রিম কোর্টের দরজা খোলা রয়েছে। এদিন ডিভিশন বেঞ্চে ধাক্কা খান অবিষেক।

আর ঠিক তারপরেই এজেন্সির নোটিস যায় তার কাছে। এখন দেখার শনিবার এই জিজ্ঞাসাবাদ কতক্ষণ হয় ও পরবর্তী ঘোটনা কি ঘটে। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর