প্রধানমন্ত্রী

রাজীব ঘোষ, ২১ সেপ্টেম্বর: হোয়াটসঅ্যাপে প্রধানমন্ত্রী মোদী | কীভাবে যোগাযোগ করবেন?

লোকসভার আগে হোয়াটসঅ্যাপে প্রধানমন্ত্রী মোদী, কীভাবে যোগাযোগ করবেন?

চালু হলো পিএম বিশ্বকর্মা যোজনা | কারা পাবেন এই সুবিধা?

সরাসরি যোগাযোগ করতে পারবেন এবার প্রধানমন্ত্রীর সঙ্গে। সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, সম্প্রতি মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপে (WhatsApp) যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার ফলে এক লহমায় মোদীর সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হবে।

এমনিতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বিরাট সক্রিয়। তার সমস্ত কর্মসূচি, মতামত, বিভিন্ন ধরনের প্রোগ্রাম, টুইটার, যা বর্তমানে এক্স হ্যান্ডেল (X Handle) তাতে নিয়মিত পোস্ট করতে দেখা যায়। আর লোকসভা নির্বাচনের আগে সোশ্যাল মিডিয়ায় প্রতিটি প্ল‍্যাটফর্মে রাজনৈতিক কর্মসূচি থেকে বার্তা সমস্ত কিছুই আরও বিপুল সংখ্যক মানুষের কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এবার হোয়াটসঅ্যাপেও যোগ দিলেন মোদী। যেভাবে টুইটারে তাকে সর্বদাই সক্রিয় দেখা যায়, ঠিক সেভাবেই হোয়াটসঅ্যাপ চ্যানেলেও তিনি সক্রিয় থাকবেন বলেই মনে করা হচ্ছে।

নতুন পার্লামেন্টের কাজকর্ম শুরু হওয়ার দিনেই হোয়াটসঅ্যাপে যোগ দেওয়ার খবর সামনে এসেছে। তবে কীভাবে হোয়াটসঅ্যাপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব।

প্রথমেই জেনে নেওয়া দরকার, মোদী হোয়াটসঅ্যাপ চ্যানেলে সরাসরি আসছেন। এই হোয়াটসঅ্যাপ চ্যানেলটি (WhatsApp Channel) হল নতুন একটি ফিচার। যা একমুখী ব্রডকাস্টিং চ্যানেল। এর মাধ্যমে দেশের বিপুল সংখ্যক মানুষের সঙ্গে সরাসরি যোগাযোগ তৈরি করা সম্ভব। আর লোকসভা নির্বাচনের আগে রাজনৈতিক বার্তা মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে সরাসরি WhatsApp Channel-এ আত্মপ্রকাশ করছেন মোদী।

যেহেতু হোয়াটসঅ্যাপ চ্যানেল হল একটি ওয়ানওয়ে ব্রডকাস্টিং চ্যানেল। তাই এটিতে Admin মেসেজ, ছবি ও ভিডিও পাঠাতে পারবেন। এই চ্যানেলের অপশনটি হোয়াটসঅ্যাপের আপডেটস অপশনে পাওয়া যাবে। সেখান থেকেই আপনি চ্যানেল ঠিক করে নিতে পারবেন। হোয়াটসঅ্যাপ চ্যানেল অপশনে গিয়ে চ্যানেল দেখে ঠিক করতে পারবেন, কাকে আপনি ফলো করতে পারবেন, আর কাকে পারবেন না।

হোয়াটসঅ্যাপের সাধারণ চ্যাট বা গ্রুপের থেকে এই হোয়াটসঅ্যাপ চ্যানেল সম্পূর্ণ আলাদা। এবার কীভাবে মোদীর WhatsApp Channel আপনি খুঁজে পাবেন? এক্ষেত্রে Android বা IOS- এ হোয়াটসঅ্যাপে গিয়ে আপডেট ট্যাবে যেতে হবে। সেখান থেকে নরেন্দ্র মোদী চ্যানেল খুঁজে বের করে আপনি ফলো করতে পারবেন। দেশবাসীর সঙ্গে সরাসরি যোগাযোগ গড়ে তুলতে লোকসভা নির্বাচনের আগে হোয়াটসঅ্যাপ চ্যানেলে যোগ দিলেন প্রধানমন্ত্রী। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর