ইভিএম নিউজ ব্যুরো, ১০ অগাস্টঃ (Latest News) এবার সিআইডির (CID) বিশ্বাসযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু। এই মর্মে সিআইডি DIG-কে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার সময় সশরীরে কোর্টে হাজিরা দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি বিশ্বজিৎ বসু।

শিক্ষায় নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাগুলির তদন্তের ভার বেশিরভাগই সিবিআইয়ের হাতে দিলেও মুর্শিদাবাদের একটি স্কুলে ভুয়ো শিক্ষক নিয়োগ সংক্রান্ত একটি মামলার ভার সিআইডির হাতে দিয়েছিল কলকাতা হাইকোর্ট। এই মামলার তদন্ত করতে গিয়ে সামনে আসে, মুর্শিদাবাদের গোথা হাই স্কুলের প্রধান শিক্ষক আশিস তিওয়ারি তার ছেলে অনিমেষ তিওয়ারিরকে নিয়োগপত্র জাল করে সেই স্কুলেই নিয়োগ করেছিলেন। এই মামলায় প্রধান শিক্ষক আশিস ও তৎকালীন জেলা পরিদর্শককে গ্রেফতার করা হলেও দীর্ঘদিন কেটে গেলেও এই তদন্তের কোন কিনারা করে উঠতে পারেননি সিআইডির অফিসারেরা। এরপরই ক্ষুব্ধ বিচারপতি বসু সিআইডি ডিআইজিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। পাশাপাশি বিচারপতির হুশিয়ারি, সিআইডি তদন্তের কিনারা দ্রুত সম্পন্ন করতে না পারলে তা দেওয়া হবে সিবিআইকে (CBI)

এদিকে নিয়োগ দুর্নীতি মামলার সঙ্গে রাজ্যের শাসক দল এবং প্রশাসনের একাংশের জড়িত থাকার অভিযোগ সামনে আসার পর, রাজ্যেরই তদন্তকারী সংস্থা সিআইডি কতটা নিরপেক্ষতার সঙ্গে তদন্তভার সম্পন্ন করতে পারবে, সে নিয়ে সন্দেহ প্রকাশ করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর