ইভিএম নিউজ ব্যুরো, ৩১ জুলাইঃ (Latest News) ৫ ই আগস্ট বিজেপি নেতাদের ‘বাড়ি ঘেরাও’ কর্মসূচি বাতিল করল  কলকাতা হাইকোর্ট (High Court)। বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচি বাতিলের নির্দেশ দেন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। সাফ জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। গত ২১ জুলাই, শহিদ দিবসের মঞ্চ থেকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দেন অভিষেক। আর সেই কর্মসূচি জনস্বার্থ বিরোধী বলে মন্তব্য করেন প্রধান বিচারপতি।

গোটা বিষয়টি নিয়ে পুলিশকে প্রশ্ন করেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। এই কর্মসূচি জনস্বার্থ বিরোধী বলে মন্তব্য প্রধান বিচারপতির বেঞ্চ।এই কর্মসূচি ঘোষণার পর অভিষেক বন্দ্যোপাধ্যায়-মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আজ, সোমবার সেই মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চে। সেখানেই এই কর্মসূচিতে স্থগিতাদেশ দেন প্রধান বিচারপতি।

উল্লেখ্য, একুশের জুলাইয়ের মঞ্চ থেকে‌ তৃণমূল কংগ্রেস কর্মীদের উদ্দেশে অভিষেক বলেছিলেন, ‘আগামী ৫ অগস্ট থেকে সমস্ত বুথ, অঞ্চল, ব্লক, জেলা থেকে রাজ্যস্তরের বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করতে হবে। তবে বাড়িতে বয়স্ক মানুষ থাকলে তাঁকে ছেড়ে দেবেন। বিজেপি নেতা বাড়ি থেকে বেরোবেনও না, ঢুকবেনও না। তবে শান্তিপূর্ণভাবে করবেন। কারও গায়ে হাত দেবেন না। প্রথমে এখানে গণঘেরাও কর্মসূচি হবে। তার পর দিল্লি ঘেরাও হবে।’ তারপরে কিছুটা পরিবর্তন করে তৃণমূলের সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘এই কর্মসূচি হবে ব্লক স্তরে। আর ঘেরাও করা হবে বিজেপি নেতাদের বাড়ি থেকে ১০০ মিটার পর্যন্ত।

এই প্রসঙ্গে , কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম বলেন, ‘কেউ যদি বলেন, কাল হাইকোর্ট ঘেরাও করা হবে। তবে কি সরকার বা পুলিশ কোনও পদক্ষেপ করবে না? কেউ যদি কোথাও বোমা রাখা হবে বলে, তাহলে কি সরকার বা পুলিশ কোনও পদক্ষেপ করবে না? (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর