রত্না দাস, ২৩ জুনঃ ( Latest News) হাইকোর্টে NIA নিয়ে আবারও বিপাকে মমতা। মমতা সরকার ক্রমাগত পরাজিত হচ্ছে হাইকোর্টের কাছে। এবারও তার ব্যতিক্রম হল না । রাজ্যে ‘এন আই এ’ ছাড়া কোন গতি নেই। রাম নবমীর অশান্তিকে কেন্দ্র করে এমনই পর্যবেক্ষণ বিচারপতি রাজাশেখর মান্থার।

রামনবমীর দিন রাজ্যের বিভিন্ন জায়গায় বিশেষ করে হাওড়া জেলায় যেভাবে সন্ত্রাস হয়েছিল, তার পরিপ্রেক্ষিতে এদিন বিচারপতি বলেন, “রামনবমীর অশান্তিকে কেন্দ্র করে রাজ্য পুলিশের কাছে থাকা সমস্ত নথি যত তাড়াতাড়ি সম্ভভ এন আই -এর হাতে তুলে দিতে হবে”।

রামনবমীর দিন যে হিংসার ঘটনা ঘটে তার পরিপ্রেক্ষিতে এনআইএ তদন্তের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। আর এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে রাজ্য সুপ্রিম কোর্টে যায়। রাজ্যের দাবী, এনআইএ নয়, রাজ্য পুলিশকেই যেন এই তদন্তের ভার দেওয়া হয়।

তবে এই মামলার রায়দান এখনো হয়নি। অপরদিকে এনআইএ দাবি, রাজ্য পুলিশ কোনরকম সাহায্য করছে না। যার প্রেক্ষিতেই বিচারপতি রাজাশেখর মান্থা এদিন রাজ্য পুলিশকে নির্দেশ দেন, সব রকম সাহায্য এ আই একে করতে হবে।

আর এ কথা শুনেই জোর ধাক্কা লাগে নবান্নে। তবে রাজ্য পুলিশ জানায় যেহেতু সুপ্রিমকোর্টে আবেদন করা হয়েছে, তাই সব নথি এই মুহূর্তে দিতে পারছে না রাজ্য পুলিশ।

এসব কথা শোনার পর বিচারপতি মান্থার করা নির্দেশ, সুপ্রিম কোর্টে মামলার নিষ্পত্তি যতদিন না হয় ততদিন এই হিংসার সব নথি রাজ্য পুলিশকে তুলে দিতে হবে এন আই এর হাতে। বিচারপতি বলেন, ‘আপনাদের ইচ্ছামত কোর্ট নির্দেশ দেবে না। যে সকল পুলিশ আধিকারিক এই তদন্ত করছিলেন তারা যেন সব নথি তুলে দেয় এনআইয়ের হাতে।

বিচারপতি আরও বলেন, রাজ্য পুলিশ এনআই তদন্তে কেন ভয় পাচ্ছে?  সুপ্রিম কোর্ট যখন রায় দেবে তখন দেখা যাবে। এখন দ্রুত এই বিষয়ে সহযোগিতা করুক রাজ্য পুলিশ এবং সঠিক তথ্য সামনে আনুক।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর