ইভিএম নিউজ ব্যুরো, ১৮ জুলাইঃ (Latest News) রামনগরের পর এবার রাজারহাটের জ্যাংড়া। আবারও বিডিওর বিরুদ্ধে ভোটে কারচুপির অভিযোগে মামলা হাইকোর্টে। জ্যাঙড়া হাতিয়াড়া ২নং পঞ্চায়েতের ঘটনা।

স্থানীয় বাসিন্দাদেরই অভিযোগ, জ্যাংড়ার আবুল কালাম আজাদ পোলিং বুথে ভোট লুটের প্রতিবাদে ভোট বয়কটের ডাক দিয়েছিলেন সেখানকার বাসিন্দারা।

কিন্তু ভোটের ফল প্রকাশ হতেই সেখানে দেখা যায়, ৯৫ শতাংশ ভোট পড়েছে। এই ভুতুড়ে কান্ড ঘটতেই মামলা উঠে আদালতে। অভিযোগ ওঠে রাজারহাটের বিডিও স্থানীয় তৃণমূল নেতাদের সঙ্গে মিলে এই ঘটনা ঘটিয়েছে।

এরপরই কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা রাজারহাটের বিডিওকে এই ঘটনার সম্পূর্ণ রিপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি আইজি এবং ডিজিকে দ্রুত তথ্য অনুসন্ধান করে রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দেন বিচারপতি।

ভোটের দিন ছাপ্পা , ভোটের সময় হুমকি, ভোট দিতে যেতে না দেওয়া, ব্যালটে কারচুপি এই ধরনের নানা অভিযোগ এই রাজ্যে বহুবার শোনা গিয়েছে। কিন্তু স্থানীয় বিডিওদের ক্ষমতাকে কাজে লাগিয়ে গণতন্ত্র ধ্বংসের এই নতুন প্রক্রিয়া চালু করে ভোট লুটে নজির গড়ল তৃণমূল কংগ্রেস, বলে মত রাজনৈতিক মহলের।(EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর