ইভিএম নিউজ ব্যুরো, ১৩ জুলাইঃ(Latest News) পঞ্চায়েত ভোটে কমিশনের ভূমিকা একেবারেই সন্তোষজনক নয়, এমনই পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্ট ডিভিশন বেঞ্চের। পাশাপাশি কমিশন যাদের জয়ী ঘোষণা করেছেন তাদের জয় আদালতের রায়ের পরই চূড়ান্ত হবে।

মামলাটি ওঠে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চে। এবং মামলার পরবর্তী শুনানি আগামী ২০ শে জুলাই। এই সময়ের মধ্যে কমিশনকে সিসিটিভি ফুটেজ,ব্যালট সহ ইত্যাদি যাবতীয় নথি সংরক্ষণ করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এই প্রসঙ্গে ডিভিশন বেঞ্চ জানায়, কমিশনের ভূমিকা একেবারেই সন্তোষজনক নয়।

এদিকে ৬৯৬ বুথে কিসের ভিত্তিতে পুনর্নির্বাচন করা হলো তার ব্যাখ্যা দিতে প্রস্তুত নয় কমিশন। আদালত এটা বুঝতে পারছে না যে কেন এত সর্তকতার পরেও গোলমাল ঠেকানো গেল না। আদালতের আরও বক্তব্য , পুলিশ নাগরিকের সুরক্ষা দিতে ব্যর্থ হল। রাজ্য যদি তার নাগরিকের নিরাপত্তা দিতে না পারে তাহলে তা খুব গুরুত্বপূর্ণ বিষয়।

উল্লেখ্য গত ৮ ই জুলাই ভোটের দিন রাজ্যের বিভিন্ন অংশে হিংসার চিত্র সামনে এসেছিল। মৃত্যুর সংখ্যাও কমবেশী ১৮। এদিকে এই প্রসঙ্গে রাজ্য নির্বাচন কমিশন রাজিব সিনহা জানান,ভোটের দিন ১০ জনের মৃত্যু হয়েছে। হিংসার দায় এড়িয়ে কমিশনার আরও বলেন, যে সমস্ত জায়গা থেকে অশান্তির অভিযোগ এসেছে সেখানে জেলা প্রশাসনকে জানিয়ে দেওয়া হয়েছে। কমিশনের কাজ ব্যবস্থাপনা করা। জেলার আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব স্থানীয় প্রশাসনের। কিন্তু আদালত কি সিদ্ধান্ত নেয় নজর আমজনতার।(EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর