শীতের

ব্যুরো নিউজ, ১ নভেম্বর: শীতের মরশুমে ঘোরার জন্য রইলো আদর্শ ঠিকানা

সামনেই শীতের মরশুম । আর এই মরশুমে নিরিবিলি শান্ত প্রাকৃতিক পরিবেশে সময় কাটাতে চান অনেকেই। আর এই সময় কাটানোর জন্য আসুন তাহলে বেরিয়ে আসা যাক পূর্ব মেদিনীপুর জেলার গেঁওখালিতে।
গেঁওখালি হচ্ছে তিনটি নদীর সঙ্গমস্থল। এর একদিক থেকে রূপনারায়ন, অন্য দিক থেকে হলদি ও অপর দিক থেকে হুগলি নদী এসে মিলিত হয়েছে এই জায়গায়। এমনিতেই শান্ত নদী প্রবাহে বয়ে গেছে তবে জোয়ারের সময় স্রোতের তীব্রতা লক্ষ্য করার মতন হয়। ছোট ছোট মালবাহী জাহাজে যাওয়া আসা দেখতে দেখতে নিরিবিলি শান্ত প্রকৃতির মাঝে নিজেকে খুঁজে পাওয়ার একটা আলাদাই আনন্দ থাকে। আর এই আনন্দ পাওয়ার জন্য আদর্শ জায়গা হল এই গেঁওখালি।

কলকাতা থেকে গেঁওখালির দূরত্ব মাত্র ১১৫ কিলোমিটার। এখানে মেচেদা থেকে গেঁওখালি দূরত্ব ৪১ মি টার হলদিয়া থেকে কিন্তু দেউখালী দূরত্ব ৩০ কিলোমিটার পূর্ব মেদিনীপুর জেলার সদরসহর তমলুক থেকে দুরত্ব মাত্র ২৮ কিলোমিটার।

ময়দানে বসছে বাজি বাজার

কিভাবে যাবো তাহলে এইবার দেখে নেওয়া যাক। হাওড়া হলদিয়া লোকাল চেপে সতীশ সামন্ত রেলস্টেশনে নেমে টোটো,অটো বা বাসে করে যাওয়া যায় গেঁওখালিতে। আবার মেছেদা থেকে হলদিয়াগামী ভায়া তমলুক বাসে চেপে মহিষাদল সিনেমা মোড় বাস স্টপেজে নেমে গেঁওখালি যাওয়া যায়।
গেঁওখালিতে বর্তমানে হলদিয়া উন্নয়ন পর্ষদের গেস্ট হাউস রয়েছে সে গেস্ট হাউসের নাম ত্রিবেণী সঙ্গম যার ভাড়া ১৫০০ থেকে ২০০০ টাকা প্রতিদিন এ ছাড়াও শেষ দপ্তরের বাংলোও রয়েছে। গেঁওখালীর সুন্দর নির্ম ল প্রকৃতি মন প্রান ছুঁয়ে যায়। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর