ইভিএম নিউজ ব্যুরো, ২৮ জুলাইঃ (Latest News) বর্তমানপ্রজন্ম আজকাল বাইরের খাবারের প্রতি বেশি আকৃষ্ট। ফলে নতুন প্রজন্ম লিভারের সমস্যায় বেশি ভোগে।

তাই জেনে নিন লিভারকে ভালো রাখতে বিশেষজ্ঞরা কি বলছেন :

লিভারকে ভালো রাখতে বেশ কিছু জিনিস খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। তার মধ্যে গম ঘাস অত্যন্ত উপকারী লিভারের জন্য। তবে এটির কথা হয়তো তেমন ভাবে পরিচিত নয় অনেকের কাছে। কিন্তু এটি হল এমন এক খাবার, যাকে বলা হয় ‘জীবন্ত খাবার’। কারণ এটি ক্লোরোফিলে ভর্তি। এই ক্লোরোফিল মানুষের শরীরে গিয়ে সংশ্লেষিত হয় এবং কোষের স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে।

জেনে নেওয়া যাক, কীভাবে খাবেন এটি। আর কী কী উপকার পাবেন।

অ্যান্টি ইনফ্লেমেটারি উপাদানে ভর্তি এই গম ঘাস। এটি গায়ের দুর্গন্ধ কমাতে পারে। ছোটখাটো সংক্রমণ, জ্বালাপোড়ার সমস্যা এটি দ্রুত কমাতে পারে। রক্তে লোহিত কণিকার পরিমাণও বাড়িয়ে দিতে পারে এই গম ঘাস। তবে গম ঘাসের আসল গুণ হল, এর এমন কিছু উপাদান, যেগুলো লিভারের দারুণ উপকার করতে পারে। এটিতে প্রচুর ডিটক্স করার মতো জিনিস রয়েছে। এতে প্রচুর কোলাইন এবং খনিজ পদার্থও থাকে। যেগুলো লিভারের দারুণ উপকার করতে পারে। এমনকি ক্যানসারের চিকিৎসায় কাজে লাগতে পারে গম ঘাস- এরকমও মনে করছেন বিজ্ঞানীরা। এর বেশ কিছু উপাদান ক্যানসার কোষের বৃদ্ধির হার কমাতে পারে বলে মনে করেন অনেকে।

পাশাপাশি রক্তচাপ কমাতে সাহায্য করে। কোলেস্টেরলের মাত্রা অনেকখানি কমায়। এমনকি রক্ত চলাচলের পথ অনেকটাই পরিষ্কার করে দেয় এই গম ঘাসের রস।

যে সব মানুষ অপুষ্টি জাতীয় সমস্যায় ভোগেন, তাদের শরীরে প্রোটিন, ভিটামিন, খনিজ পদার্থের জোগান দিতে দারুণ ভাবে কাজ করতে পারে এই গম ঘাসের রস। এছাড়াও রক্তচাপ নিয়ন্ত্রক, মানসিক চাপ গ্যাসের সমস্যা , যৌন ক্ষমতা বাড়াতে এবং অ্যান্টিসেপটিক এর কাজ করে এই গম ঘাস। তাই নিয়মিত খান এই গম ঘাস এবং শরীরকে সুস্থ রাখুন। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর