ইভিএম নিউজ ব্যুরো, ২৬ জুলাইঃ (Latest News) রামনবমীর হিংসার ঘটনার তদন্তে জাতীয় তদন্তকারী সংস্থা “এনআইএ”-কে সহযোগিতা করছে না রাজ্য প্রশাসন। এই মর্মে অসহযোগিতার অভিযোগ এনে কলকাতা হাইকোর্টের দারস্থ হল জাতীয় তদন্তকারী সংস্থা “NIA”

রামনবমীর মিছিলকে ঘিরে হাওড়ার শিবপুর থেকে শুরু করে হুগলির রিষরা, চন্দননগর এমনকি উত্তর দিনাজপুরের ডালখোলায় জাতি গোষ্ঠীর হিংসার ঘটনা ঘটতে দেখা গিয়েছিল। এই ঘটনার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

গত ২৭ এপ্রিল বিচারপতি টি এস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ, রামনবমীর হিংসার ঘটনা দেশের নিরাপত্তা এবং সার্বভৌমত্ব বিঘ্নিত করতে পারে, এই আশঙ্কায় রায় দিয়েছিল, রাম নবমীর ঘটনার তদন্ত করবে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। এর জন্য সমস্ত রকম সহযোগিতা করতে হবে রাজ্য সরকারকে।

কিন্তু এরপর রাজ্য সরকার রামনবমীর ঘটনায় কলকাতা হাইকোর্টের দেওয়া এন আই এ-এর তদন্তের ওপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টের শরণাপন্ন হয়েছিল। কিন্তু গত ২৪ শে জুলাই সোমবার শীর্ষ আদালত রাজ্য সরকারের করা আর্জি খারিজ করে দিয়ে কলকাতা হাইকোর্টের রায়ই বহাল রাখে।

কিন্তু হঠাৎই রাজ্য সরকারের বিরুদ্ধে জাতীয় তদন্তকারী সংস্থাকে অসহযোগিতার অভিযোগ এনে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হওয়ার ঘটনা, রাজ্য রাজনীতিতে নতুন করে আলোড়নের সৃষ্টি করল বলে মত ওয়াকিবহাল মহলের। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর