ইভিএম নিউজ ব্যুরো, ২০ জুলাইঃ(Latest News) আবারও রাজভবনের সঙ্গে সংঘাত রাজ্য সরকারের। এবার মন্ত্রিসভার বৈঠক নিয়ে সংঘাতে জড়ালো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল সি ভি আনন্দ বোস

গত ১৭ জুলাই ক্যাবিনেট মিটিংয়ের সময়-সূচি নির্ধারণ করে রাজভবনে প্রস্তাব পাঠায় নবান্ন। দিন স্থির হয় ২৪ শে জুলাই। স্থান বিধানসভা। কিন্তু এই মর্মে পাঠানো প্রস্তাব রাজ্যপাল সি ভি আনন্দ প্রত্যাখ্যান করলে, তৈরি হয় সংঘাতের পরিস্থিতি। রাজ্যপালের প্রশ্ন, কেন এত তড়িঘড়ি এই মন্ত্রিসভার বৈঠক ডাকা হল? উদ্দেশ্যটাই বা কি? এই মর্মে জবাব চাইলে তার কোন সদুত্তর না মেলায় রাজ্যপাল এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন।

এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ, ক্যাবিনেট মিটিংয়ের দিনক্ষণ অপরিবর্তিতই থাকবে। কিন্তু স্থান পরিবর্তিত হয়ে বিধানসভার পরিবর্তে নবান্নে হবে। এরপরই রাজনৈতিক মহলে বিতর্কের সৃষ্টি হয় যে, সংবিধান প্রধানের অনুমতি ছাড়া কি করে সংবিধানের ধারক এবং বাহকরা নিজেদের ইচ্ছামতো এই ধরনের সিদ্ধান্ত নিতে পারে? নিছকই কি গা-জোয়ারি, না কি ভোটকে ঘিরে অশান্তির পরিবেশ রুখতে রাজ্যপালের সদর্থক ভূমিকা পছন্দ হয়নি নবান্নের? (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর