ইভিএম নিউজ ব্যুরো,২৮ ফেব্রুয়ারিঃ সিসিটিভি ফুটেজে ধরা পড়ল চমকে যাওয়ার মতো একটা ঘটনা।নকল পুরোহিত সেজে মন্দিরে প্রবেশ করছেন এক ব্যাক্তি। বিগ্রহের শরীর থেকে খুলে নিচ্ছেন একের পর এক সোনার গহনা।টিভির পর্দায় ক্রাইম সিরিজ দেখেই মন্দিরে মন্দিরে বিগ্রহের গহনা চুরির ফন্দি আঁটে এক নকল পুরোহিত। সিসিটিভিতে ধরা পড়েছে চুরির গোটা প্রক্রিয়াটা।আর তাতে চোখ কপালে উঠেছে পুলিশ প্রশাসনের।

চুরির পর চুপি চুপি মন্দিরের পাস দিয়ে রাস্তায় হেঁটে বাড়ি ফিরছেন এই নকল পুরোহিত।তাও ধরা পড়েছে মন্দিরের লাগোয়া একটি সিসি ক্যামেরা থেকে। ভিডিও দেখলেই আঁতকে উঠতে হয়।পুলিশ আধিকারিক ধনঞ্জয় কাগদে জানিয়েছেন ধিরাজলাল শাহ নামে এক জৈন পুরোহিত থানায় সোনার পাত্র চুরির একটি মামলা দায়ের করেন।তদন্তের সময় পুলিশ ১০০ টিরও বেশী সিসিটিভি ফুটেজ অনুসন্ধান করে গোটা ঘটনাটা জানতে পারে। আর তার পরই সেখান থেকে ধরা পড়ে এই নকল পুরোহিত।

টিভির পর্দায় ক্রাইম সিরিজ দেখেই এই চুরির প্ল্যান করে এই পুরোহিত এমনটাই পুলিশ আধিকারিকের কাছে জানিয়েছেন ওই ধৃত পুরোহিত। ইতিমধ্যেই তল্লাসি শুরু করেছে পুলিশ।জিজ্ঞাসাবাদের পর নিজের অপরাধ স্বীকারও করেন ওই  অভিযুক্ত।আরও একাধিক জৈন মন্দিরেও চুরি করেছে বলে জানায় সে।বর্তমানে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। ধনঞ্জয় কাগদে জানান অভিযুক্তের বয়স ৫৩ বছর।রামচন্দ্র লেন মালান পাক্সালের বাসিন্দা। অভিযুক্তের কাছ থেকে একাধিক সোনার গহনা ছাড়াও উদ্ধার হয়েছে একটি স্কুটারও।ইতিমধ্যেই সেটা বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ জানিয়েছে, পুরোহিতের ছদ্মবেশে প্রতিদিন ৫ টি জৈন মন্দির রেইকি করত এই অভিযুক্ত। এমনকি, সময় বুঝে মন্দিরের বাসন পত্রও চুরি করত। বিষয়টি অন্য এক পুরোহিতের চোখে পড়তেই পুলিশের কাছে অভিযোগ জানান সে।পরে গোটা ঘটনার তদন্ত শুরু করে পুলিশ।

পুলিশ মারফত জানা গিয়েছে, এই ছদ্মবেশী পুরোহিত গত ২৩ শে জানুয়ারি একটি জৈন মন্দির থেকে ১৬০ গ্রাম সোনার গহনা চুরি করেছে।এই নকল পূজারীর নাম ভারত সুখরাজ দোশী বলে জানা গিয়েছে।তার চুরি করার গোটা প্রক্রিয়াই সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর