ইভিএম নিউজ ব্যুরো,২১ জুলাইঃ (Latest News) কথায় আছে ‘ভুঁড়ি যত নষ্টের গুড়ি’। শরীরের অতিরিক্ত চর্বি দেখতে যেমন খারাপ লাগে তেমনি নানা রোগ সৃষ্টি করে। তাই সুস্থ থাকতে গেলে অতিরিক্ত চর্বি ঝরিয়ে ওজন কমানোটাই বুদ্ধিমানের কাজ। মানুষের শরীরে পেট এবং কোমর এই দুটি জায়গায় সবচেয়ে তাড়াতাড়ি চর্বি বৃদ্ধি পায়। অনেক সময় লাগে ও কসরাধ করতে হয় এই জায়গা থেকে চর্বি ঝরানোর। বর্তমানে ব্যস্ত জীবনে সঠিকভাবে ব্যায়াম করা এবং ডায়েট মেন্টেন করা সম্ভব হয়ে ওঠে না। তবে সহজ পদ্ধতিতে যদি এই অতিরিক্ত চর্বি ঝরানো যায় তাহলে তো কথাই নেই। তাই রোজকার ব্রেকফাস্টে রাখুন মাত্র তিনটি জিনিস যা আপনার শরীরের অতিরিক্ত চর্বি ঝরিয়ে আপনাকে সুস্থ রাখবে।

প্রথমটি হল তিসি বীজ শরীরের অতিরিক্ত মেদ ঝড়াতে খুবই সহায়ক। তিসি বীজে আছে ওমেগা থ্রি ফ্যাটি এসিড, প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট,ফাইবার আইরন এবং প্রোটিন। তাই রোজ সকালে তিসি বীজ খেলে আপনি সব দিক থেকে সুস্থ থাকবেন।

দ্বিতীয়টি হল সূর্যমুখী বীজ যা আপনার শরীরের অতিরিক্ত চর্বি পুড়িয়ে ওজন নিয়ন্ত্রণে রাখবে। সূর্যমুখী বিজ চর্বি ঝরিয়ে অন্ত্র ভালো করে পরিষ্কার রাখে। হজম প্রক্রিয়া মসৃণ করে। এই বীজ পিষে সুপ বা পানির সঙ্গে মিশিয়ে রোজ সকালে খান।

সর্বশেষ চিয়া বীজ। এই বীজে যে বিশিষ্ট গুন আছে তা শরীরের অতিরিক্ত চর্বিকে পোড়াতে সাহায্য করে। এই বিজে আছে প্রচুর ফাইবার। এই বীজ পাচনতন্ত্রকে মসৃণ রাখে। এই বীজের বিশেষ বৈশিষ্ট্য হলো উচ্চ ক্যালরি পোড়াতে সাহায্য় করে। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর